মন্ত্রিসভা থেকে জাপা নেতাদের পদত্যাগের নির্দেশ

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ মন্ত্রিসভা থেকে এ মুহূর্তে দলীয় নেতাদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন এরশাদ। তিনি বলেন, নির্বাচনে যাওয়ার পরিবেশ নেই। তাই এখনই যারা মনোনয়নপত্র জমা দিয়েছেন, তাদের মনোনয়ন প্রত্যাহার করার নির্দেশ দেন তিনি।

বুধবার বিকেল ৫টায় বারিধারার নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা জানান এরশাদ। এসময় তার বাসায় দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। বাইরে ছিলেন কয়েক হাজার নেতাকর্মী।

এসময় এরশাদ আরও বলেন, আমি কিছুতেই এ নির্বাচনে যাবো না। এর আগে বিকেল ৪টা থেকে পৌনে ৫টা পর্যন্ত ঢাকা সফররত ভারতের পররাষ্ট্র সচিব সুজাতা সিংয়ের সঙ্গে বৈঠক করেন এরশাদ। তবে বৈঠক শেষে সুজাতা সিং সাংবাদিকদের কিছু না বলেই চলে যান। ফলে বৈঠকে কী আলোচনা হয়েছে তা জানা যায়নি।

এর আগে প্রায় ২৬ ঘণ্টা পর বুধবার বিকেল সোয়া ৩টায় বারিধারার বাসায় ফেরেন এরশাদ। এরই মধ্যে দলের মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীরা তার বাসায় জড়ো হন।

মঙ্গলবার দুপুরে বনানীতে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে নির্বাচন থেকে সরে আসার ঘোষণা দিয়ে লাপাত্তা হয়ে যান এইচএম এরশাদ।

গুজব ছড়িয়ে পড়ে এরশাদকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তবে এরশাদের বিশেষ সহকারি মেজর (অব.) খালিদ জানান, স্যার নিরাপদেই আছেন। বুধবার তাকে পাওয়া যাবে। খালিদের বক্তব্য অনুযায়ী বুধবার বিকেল সোয়া ৩টায় বাসায় ফেরেন এরশাদ।

বিকেল সোয়া ৫টায় এ প্রতিবেদন লেখার সময় এরশাদের বাসার ভেতর ও বাইরে কয়েক হাজার নেতাকর্মী অবস্থান করছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ