দুই দিনের রিমান্ডে খোকা

Sadek Hosen khokha সাদেক হোসেন খোকা bnp abcnewsbd এবিসি নিউজ বিডিসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ শাহবাগ থানায় বাসে আগুন দিয়ে মানুষ পোড়ানোর মামলায় সাদেক হোসেন খোকাকে ২ দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।শাহবাগ ও রমনা থানার দুই মামলায় ২০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিল গোয়েন্দা পুলিশ।

মহানগর হাকিম এম এ সালামের আদালতে উভয় পক্ষের শুনানি শেষে বৃহস্পতিবার বিকেলে এ আদেশ দেন।

খোকার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার আদলতকে জানান, সাদেক হোসেন খোকাকে গ্রেফতারের পর সরকার তাকে মন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিল।তিনি রাজি না হওয়ায় এ রিমান্ড আবেদন করা হয়েছে।

খোকা আদালতকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসনা পূরণ হবে না। নির্দলীয় সরকারের মাধ্যমে নির্বাচন দিতে হবে।

২৮ নভেম্বর শাহবাগে বিহঙ্গ পরিবহনে একটি বাসে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. শাহজাহান এবং ৩০ নভেম্বর মালিবাগের বাসে আগুন দেওয়ার ঘটনায় করা মামলায় গ্রেফতার দেখিয়ে তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. সেলিম মিয়া পৃথকভাবে ১০ করে ২০ দিন রিমান্ডের আবেদন করে।

এর আগে ১৫ ঘণ্টা পর গ্রেফতার দেখিয়ে সাদেক হোসেন খোকাকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে তাকে র‌্যাবের কাছে হস্তান্তর করা হয়।

উল্লেখ্য, বুধবার রাত সাড়ে ৯টার দিকে খোকাকে রাজধানীর উত্তরার ৪ নম্বর সেক্টরের ১৫ নম্বর রোডের ১৮ নম্বর বাসার তিন তলার একটি কক্ষ থেকে আটক করে নিয়ে যায় সাদা পোশাকের র‌্যাব সদস্যরা।

এ বিষয়ে এ বিএনপি নেতার ব্যক্তিগত সহকারী মনিরুল ইসলাম এবিসি নিউজ বিডিকে নিশ্চিত করলেও র‌্যাব ও পুলিশের কোনো কর্মকর্তা স্বীকার করেননি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ