হাসিনা আতংকিত

khondokar mahbub hosen খন্দকার মাহবুব হোসেনএম সাইফুর রহমান, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা  অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, শেখ হাসিনা এখন আতংকিত। তাই তিনি আমাদের কোনো সভা-সমাবেশ করতে দিচ্ছেন না। তার পেটুয়া বাহিনী দিয়ে আমাদের ওপর হামলা করছেন।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘শেখ হাসিনার একগুয়েমি, ১৬ কোটি মানুষ জিম্মি’ শীর্ষক এক গোলটেবিলে এসব কথা বলেন তিনি। জিয়া পরিষদ এ আলোচনার আয়োজন করে।

খন্দকার মাহবুব বলেন, যেকোন সময়ে দেশের ঘরে ঘরে গনবিস্ফোরণ হবে। খালেদা জিয়া যেকোনো সময়ে রাজপথে নামবেন । দেখি শেখ হাসিনা তার পেটুয়া বাহিনী নিয়ে আমাদের কী করতে পারেন।

আইনশৃঙ্খলা বাহিনীর উদেশে তিনি বলেন, গণমানুষের টাকায় আপনারা বেতন পান। আর রাজপথে সেই গণমানুষের মিছিলে আপনারা গুলি বর্ষণ করেন। এটি ঠিক না। এর বিচার একদিন হবে। এ সরকার তো আর সবসময় থাকবে না।

সরকারকে উদ্দেশে করে তিনি বলেন, মিছিল, সভা-সমাবেশ করতে দিন, সহিংসতা কমে যাবে। আইনশৃঙ্খলা বাহিনীকে সংযত করুণ। সাধারণ মানুষের ওপর নির্যাতন বন্ধ করুণ। তত্ত্বাবধায়ক সরকার মেনে নিয়ে যথসময়ে নির্বাচন দিন। দেশে শান্তি আসবে।

তিনি অভিযোগ করেন, আমাদের আন্দোলনের সুযোগ নিয়ে আওয়ামী লীগের লোকজন দেশে সহিংসতা করছে। বাসে আগুন দিচ্ছে, ভাংচুর করছে। আবার এর দায় চাপাচ্ছে আমাদের কাধে। তারা নতুন নতুন খেলা শুরু করেছে। এখন সর্বদলীয় সরকার নামে আরেকটি খেলা শুরু করেছে।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি অনতিবিলম্বে পদত্যাগ করুণ। জনগণের দাবি মেনে নিয়ে একটি সুষ্ঠ নির্বাচনের আয়োজন করুণ। গনতন্ত্র রক্ষা করুণ।

এরশাদ প্রসঙ্গে তিনি বলেন, আগামীকাল দেখবেন এরশাদ অসুস্থ, তার স্থানে অন্য কেউ দলের চেয়ারম্যান হয়েছেন।এছাড়া আবার হাসিনা সরকারের সঙ্গে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিচ্ছেন। তাই এরশাদ নির্বাচনে আসুন আর না আসুন সেটিন কোনো বিষয় নয়। কারণ তাতে কোনো কিছু আসে যায় না।

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে তিনি বলেন, মানুষের সঙ্গে সংগ্রামে যাওয়া যায়, কিন্তু হাসিনা দানবের সঙ্গে কোনো সংগ্রামে যাওয়া যায় না। আপনারা ধর্য ধরুন। বিচলিত হবেন না। সময় আমাদের খুব শিঘ্রই আসবে।

সংগঠনের সহ-সভাপতি আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে গোলটেবিলে সংগঠনের অন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ