খালেদা-তারানকো বৈঠক

khaleda Zia Jia taranko খালেদা জিয়া তারানকোসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপি চেয়ারপাসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার  সঙ্গে বৈঠক করেছেন সফররত জাতিসংঘের রাজনীতি বিষয়ক সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ তারানকো।

শনিবার  সন্ধ্যা সাড়ে ৭টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী সাংবাদিকদের বলেন, বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। তবে আলোচনার অগ্রগতি সর্ম্পকে এখন কিছু বলা যাবে না।

তিনি বলেন, জাতিসংঘের মহাসচিবের চিঠি নিয়ে কথা হয়েছে। দু’একদিনের মধ্যে দ্বিতীয় দফা আলোচনা হওয়ার পর এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধানমন্ত্রী কী বক্তব্য দিয়েছেন সে বিষয়ে আমরা কোনো কথা বলতে চাই না।

প্রায় দু’ঘণ্টাব্যাপী আলোচনা হয়েছে। পরে কিছুক্ষণের জন্য দু’জনের মধ্যে একান্তে আলাপ হয়েছে বলেও তিনি সাংবাদিকদের জানান।

চলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে জাতিসংঘের উদ্বেগের অংশ হিসেবে তারানকোর এই ঢাকা সফর। শুক্রবার রাতে চার দিনের সফরে তিনি ঢাকা আসেন।

এর আগে সকালে বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেন তারানকো। পরে দুপুরে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের পর সন্ধ্যায়  গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন জাতিসংঘের  এই বিশেষ দূত।

বৈঠকে খালেদা জিয়া ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন  খান, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী,  চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ