বিক্ষোভের এক দিন পর চার যুগ্ম সচিব ওএসডি

মনির হোসেন মিন্টু, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ পদোন্নতী বঞ্চিত ও দীর্ঘ ৫ বছর ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) থাকা সরকারী কর্মকর্তাদের সচিবালয়ে বিক্ষোভের একদিন পরেই আরো চার যুগ্ম সচিবকে ওএসডি করা হয়েছে। দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই চার যুগ্ম সসচিবকে ওএসডি প্রক্রিয়া শুরু হয়েছে বলে প্রশাসনের কর্মকর্তারা অভিযোগ করেছেন।

সোমবার সন্ধ্যায় জন-প্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়। আদেশে চারজন কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

ওএসডি হওয়া কর্মকর্তারা হলেন- উফসি পাট ও পাটবীজ উন্নয়ন প্রকল্পের পরিচালক দেলওয়ার হোসেন, প্রশাসনিক আপিলাত ট্রাইব্যুনালের সদস্য বিনয় ভূষণ তালুকদার, আইএমইডির মহাপরিচালক সৈয়দ মো. হায়দার আলী এবং পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের এপিডি অনু-বিভাগে ন্যস্ত যুগ্ম-সচিব মো. নুরুল হুদা।

একই আদেশে জাতীয় সংসদ সচিবালয়ে ন্যস্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) যুগ্ম-সচিব মুন্সী সফিউল হককে শিল্প মন্ত্রণালয়ে সংযুক্ত করা হয়েছে। পৃথক এক আদেশে উপসচিব পর্যায়ে দুই কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের পরিচালক কে এম রুহুল আমীনকে ভূমি সংস্কার বোর্ড-ঢাকার উপ-ভূমি সংস্কার কমিশনার এবং ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সিনিয়র সহকারী পরিচালক নাসরিন খোরাসানীকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপসচিব করা হয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ