বিদেশী গণমাধ্যমে ফাঁসি

newspaper bbc aljazeera সংবাদপত্রসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিদেশি গণমাধ্যমগুলো জামায়াত নেতা কাদের মোল্লাকে ফাঁসিতে ঝুলানোর সঙ্গে সরব হয়ে উঠে। ফাঁসি কার্যকরের পর তাৎক্ষণিকভাবে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতেও ব্রেকিং নিউজ সম্প্রচার করা হয়।

বৃহস্পতিবার রাত ১০টা ১ মিনিটে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোল্লাকে ফাঁসিতে ঝুলানো হয়। বিবিসি : কাদের মোল্লার ফাঁসি কার্যকরের ২০ মিনিটের মধ্যেই ব্রেকিং দেয় বিবিসি। ইসলামি নেতা কাদের মোল্লাকে ফাঁসিতে ঝুলালো বাংলাদেশ শিরোনামে প্রচ্ছদ পাতায় প্রচার করে আন্তর্জাতিক এই গণমাধ্যমটি।

বিবিসি লিখেছে, বাংলাদেশের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে (আইসিটি) দোষী সাব্যস্ত প্রথম ব্যক্তি হিসেবে কাদের মোল্লাকে ফাঁসিতে ঝুলানো হলো।

আল-জাজিরা : বিরোধী নেতার মৃত্যুদণ্ড কার্যকর করল বাংলাদেশ শিরোনামে প্রধান সংবাদ হিসেবে প্রচার করে কাতারভিত্তিক গণমাধ্যম আল-জাজিরা। ফাঁসির রায় কার্যকর করার ২০ মিনিটের মাথায় গণমাধ্যমটি ব্রেকিং নিউজ হিসেবে এ সংবাদটি প্রচার করে।

প্রতিবেদনের সূচনায় আল-জাজিরা জানায়, বিরোধীদলীয় নেতা আব্দুল কাদের মোল্লাকে যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি দিয়েছে বাংলাদেশ। আর এর মাধ্যমে ১৯৭১ সালে দেশটির রক্তাক্ত স্বাধীনতা যুদ্ধের সময় গণহত্যার জন্য প্রথম ব্যক্তি হিসেবে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হলো।

বৃহস্পতিবার সকালে কাদের মোল্লার ফাঁসির রায় রিভিউয়ের আবেদন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খারিজ হওয়ার খবরটিও প্রধান সংবাদ হিসেবে প্রচার করে আল-জাজিরা।

এছাড়া রয়টার্স, ফক্স নিউজ, ডন, টাইমস অব ইন্ডিয়াসহ বহু সংখ্যক গণমাধ্যমে কাদের মোল্লাকে ইসলামী নেতা আখ্যা দিয়ে সংবাদ প্রচার করে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ