এরশাদ আটক নাটক!

husein muhammad ershad হুসেইন মুহাম্মদ এরশাদসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা আটক বললেও র‌্যাব বলছে অসুস্থ বোধ করায় এরশাদকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে আটক নিয়ে চলছে এমন নাটক। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর বারিধারা প্রেসিডেন্ট পার্কের বাসা থেকে র‌্যাব-১ এর একটি দল এরশাদকে নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করে। এঘটনায় র‌্যাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে এরশাদ অসুস্থ বোধ করায় তাদের খবর দিলে তাকে নিয়ে র‌্যাবের প্রহরায় হাসপাতালে ভর্তি করা হয়।

অন্যদিকে জাতীয় পার্টির একাধিক কেন্দ্রীয় নেতা এবিসি নিউজ বিডিকে নিশ্চিত করেছেন, সরকারের উচ্চ মহলের নির্দেশে দলীয় চেয়ারম্যানকে আটক করা হয়েছে।

আজ শুক্রবার ১০ম জাতীয় নির্বাচনের ঘোষিত তফসিলের মনোয়ন প্রত্যাহারের শেষ দিন।

ইতিমধ্যে চেয়ারম্যান দলীয় মনোয়ন পাওয়া সকল প্রার্থীকে মনোয়ন প্রত্যাহার এবং ইসিকে লাঙ্গল প্রতীক বরাদ্ধ না দেওয়ার জন্য নির্দেশ ও অনুরোধ করেছেন এরশাদ। এমন সিদ্ধান্তের কারণেই সরকার আটক নাটক সাজিয়ে চাপ সৃষ্টি করে তাকে নির্বাচনে আসতে বাধ্য করতে চাচ্ছে বলে জাতীয় পার্টির নেতারা মনে করছেন।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক উইং কমান্ডার হাবিবুর রহমান এবিসি নিউজ বিডিকে জানান, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে আটক নয়, তিনি অসুস্থবোধ করায় তাদেরকে খবর দিলে তাকে র‌্যাব-১ এর একটি টিম পাহারা দিয়ে তাকে সিএমএইচে ভর্তি করা হয়েছে।

র‌্যাব-১ উপ অধিনায়ক মেজর মো. আহসানুল কবীর এ প্রতিবেদককে জানান, এরশাদ আটক হয়েছে একথা আপনাকে কে বলেছে? আমরা যদি তাকে আটক করতাম তবে আপনাদের (গণমাধ্যম) জানিয়ে করতাম। আমরা কোনো বিষয়ে লুকোচুরি করিনা। এর আগে র‌্যাব-১ এর অধিনায়ক লে: কর্ণেল কিসমত হায়াৎ এবিসি নিউজ বিডির এই প্রতিবেদকের ফোন ধরে এরশাদ আটক হয়েছে কিনা এমন প্রশ্নের পরপরই ফোন কেটে দেন।

প্রেসিডেন্ট পার্কের একাধিক বাসিন্দা এবিসি নিউজ বিডিকে জানান, বৃহস্পতিবার রাত সোয়া ১১ টার দিকে র‌্যাবের সদস্যরা জাপার চেয়ারম্যান এরশাদের বাসার ভেতরে ঢুকে। ১৫ মিনিট পরে র‌্যাবের টিমটি একটি জিপে করে তাকে নিয়ে চলে যায়।

র‌্যাবের একজন উর্দ্ধতন কর্মকর্তা এবিসি নিউজ বিডিকে জানান, সরকারের নির্দেশনা পর তাকে আটক করে সিএমএইচে নিয়ে ভর্তি করা হয়েছে। র‌্যাব সদস্যরা তাকে হাসপাতালে পৌঁছে দিয়ে চলে আসেন। হসপাতালের চিকিৎসক ও সেবকদের তত্বাবধায়নে থাকবেন তিনি।

প্রত্যক্ষদর্শী এক টিভি সাংবাদিক এবিসি নিউজ বিডিকে জানান, এরশাদকে আটক করে নিয়ে যাওয়ার সময় তাকে বেশ চিন্তিত দেখাচ্ছিল। তবে র‌্যাবের দাবি অনুযায়ী তিনি অসুস্থ বোধ করছেন এমনটা মনে হয়নি।

বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বর্তমান সর্বদলীয় সরকারের সদ্য পদত্যাগপত্র জমা দেওয়া মন্ত্রী, জাপার প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের স্ত্রী রওশন এরশাদ, মন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ এবং উপদেষ্টা জিয়া উদ্দিন বাবলু দেখা করেন।

এদিকে নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়ে রাখা জাতীয় পার্টির জন্য ৬০টি আসন রেখেই দশম সংসদ নির্বাচনের আসন বণ্টন চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।
জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে ঢাকা-১৭ আসন ছেড়ে দেয়া হচ্ছে। এছাড়াও রংপুর, কুড়িগ্রাম, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম, খুলনা, সাতক্ষীরা, বগুড়া, হবিগঞ্জসহ ৩৩টি জেলার ৬০টি আসন রেখে দেয়া হচ্ছে দলটির জন্য।
সংসদের ৩০০ আসনের মধ্যে আওয়ামী লীগ নিজেদের জন্য রেখে ২২৯টি আসন। জাতীয় পার্টির জন্য ৬০টি ছাড়াও ওয়ার্কার্স পার্টিকে চারটি, জাসদকে চারটি, তরিকত ফেডারেশনকে দুটি এবং জাতীয় পার্টিকে (জেপি-মঞ্জু) একটি আসন ছেড়ে দেয়া হচ্ছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ