ফতুল্লায় ২২ গাড়ি ভাঙচুর ৪টিতে আগুন

Fatullha Narayanganj ফতুল্লা নারায়ণগঞ্জরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ফতুল্লার পঞ্চবটিতে শুক্রবার সকালে চারটি গাড়িতে আগুন ও আরও ২০-২২টি যানবাহন ভাঙচুর করে ছাত্রশিবির। এ ঘটনায় প্রায় পৌনে ১ঘণ্টা ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ ছিল। ঘটনার পর পঞ্চবটি ও এর আশপাশ এলাকাতে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জামায়াত ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার ফাঁসি কার্যকরের প্রতিবাদে শুক্রবার সকাল ১১টায় পঞ্চবটি এলাকায় লাঠিসোটা ও বাঁশ নিয়ে ছাত্র শিবিরের ব্যানারে বিপুল সংখ্যক কর্মীর একটি মিছিল বের হয়। মিছিল থেকে সরকারের বিরুদ্ধে ও জামায়াত নেতাদের পক্ষে স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে তারা পঞ্চবটি মোড়ে সড়কে চলাচল করা তিনটি ট্রাক ও একটি কভার্ডভ্যান থামিয়ে চালককে নামিয়ে বেধড়ক পিটুনী দেয়। পরে তারা পেট্রোল বোমা মেরে ওই ৪টি যানে আগুন ধরিয়ে দেয়।

তখন পঞ্চবটি মোড়ে যানজট সৃষ্টি হলে সেখানে আটকা পড়া আরও ২০-২২টি যাত্রীবাহী বাস ভাঙচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে আসার সঙ্গে সঙ্গে শিবিরের লোকজন ছত্রভঙ্গ হয়ে চলে যায়।

খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ৪টি যানের আগুন নিয়ন্ত্রণে আনলেও ততক্ষণে বেশিরভাগ পুড়ে যায়।

এ সময় প্রায় পৌনে ১ ঘণ্টা ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কে যান চলাচল বন্ধ ছিল। পৌনে ১২টায় যান চলাচল শুরু হলেও পঞ্চবটি এলাকায় ছিল আতঙ্ক।

ফতুল্লা মডেল থানার ওসি আকতার হোসেন জানান, শিবিরের লোকজন ঝটিকা মিছিল করে ভাঙচুর চালায়। পুলিশ এসে তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ