রাজধানীতে আগুন ভাঙচুর ককটেল বিস্ফোরণ

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রাজধানীর বিভিন্ন এলাকায় জামায়াত-শিবিরের কর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। আগুন, ভাঙচুর ও ককটেল বিস্ফোরণে অনেক এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। পল্টন থেকে ফকিরাপুল, রামপুরা থেকে টেলিভিশন সেন্টার পর্যন্ত রাস্তায় বহু ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছেন জামায়াত-শিবির কর্মীরা। কমলাপুর ও যাত্রাবাড়ীতেও সংঘর্ষ এবং ভাঙচুরের ঘটনা ঘটেছে। জুমার নামাজের পরপরই এসব এলাকায় বিক্ষোভ ও অগ্নিসংযোগ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফকিরাপুল এলাকায় কয়েকশ’ জামায়াত-শিবির নেতাকর্মী মিছিল শুরু করেন। কিছুক্ষণ পরই  বেশ কয়েকটি প্রাইভেটকার, মোটরসাইকেল, রিক্সাভ্যানসহ যানবাহনে আগুন ধরিয়ে দেন জামায়াত-শিবিরকর্মীরা। আগুন দেওয়া হয় রাস্তার পাশের ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকান ও আসবাবপত্রে। আগুন-ভাঙচুরে পুরো এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। বন্ধ হয়ে যায় দোকানপাট।

পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাঁদানে গ্যাস, রাবার বুলেট নিক্ষেপ করলে মিছিরকারীরা সরে পড়েন। তবে অল্প সময়ের মধ্যেই পুরো এলাকা আগুন ও ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। এদিকে রামপুরা থেকে টেলিভিশন সেন্টার পর্যন্ত এলাকায় একইভাবে আগুন ও ককটেল বিস্ফারণ ঘটিয়ে বিক্ষোভ করেন জামায়াত শিবিরের কর্মীরা। এসময় সাধারণ পথচারীরা ভয়ে রাস্তা ছেড়ে বিভিন্ন অলিগলিতে আশ্রয় নেন। মিছিলকারীরা মোটরসাইকেলে এলাকায় মহড়া দেন এবং একের পর এক ককটেল বিস্ফোরণ ঘটান বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ