পদত্যাগ করুন

Bikolpo Dhara বিকল্প ধারা kader siddiqi কাদের সিদ্দিকী bodruddozaরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কি.এম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দলের  (জেএসডি) সভাপতি আসম আবদুর রব এবং কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তম নির্বাচনী তফসিল স্থগিত করে পদত্যাগ করার জন্য শেখ হাসিনা এবং সহিংস কর্মসূচি প্রত্যাহার করে শান্তিপূর্ণ আন্দোলন করার জন্য বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন।

শুক্রবার গণমাধ্যমে দেওয়া এক যৌথ বিবৃতিতে প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার প্রতি এ আহ্বান জানিয়ে এই তিন শীর্ষ নেতা বলেন, বাংলাদেশের সাম্প্রতিক ধ্বংসোন্মুখ রাজনৈতিক পরিস্থিতিতে আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি। একদিকে সরকার ও প্রধানমন্ত্রীর একগুয়েমি এবং বিরোধীদলহীন একতরফা নির্বাচনের পথে এগিয়ে চলা, অন্যদিকে বিরোধীদলীয় নেতার আহ্বানে বিরামহীন অবরোধ এবং কোথাও কোথাও হরতালের কারণে রাজনীতি সহিংস হয়ে উঠেছে এবং জনজীবনে বিপর্যয় নেমে এসেছে। বিরামহীন অবরোধের কারণে দেশের অর্থনীতি ভেঙ্গে পড়েছে এবং বিশেষ মহলের উস্কানিতে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অমানবিক আচরণে হত্যাসহ ঝরে গেছে অনেক নিরীহ প্রাণ, পুড়ে ছারখার হয়ে গেছে হিন্দু সম্প্রদায়সহ সাধারণ মানুষের বিষয়-সম্পত্তি। আমরা এর কোনোটাই সমর্থন করি না।

বিবৃতিতে শীর্ষ নেতারা আরও বলেন, আমরা চাই, মাননীয় প্রধানমন্ত্রী দেশের এই পরিস্থিতিতে এবং জনস্বার্থে নির্বাচনী তফসিল স্থগিত এবং দেশ রক্ষার তাগিদে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করুন। অন্যদিকে বিরোধীদলীয় নেতার কাছে আমাদের আহ্বান, অনুগ্রহ করে আপনার কর্মীদের কঠোর নির্দেশ দিন জান-মালের ক্ষতি থেকে নিরীহ জনগণকে রক্ষার জন্য। অহিংস শান্তিপূর্ণ আন্দোলন যেমন-অবস্থান, সভা-সমাবেশ ও মানববন্ধনের  মাধ্যমে প্রতিবাদ কর্মসূচি দিয়ে রাজনীতিতে নতুনমাত্রা এবং নতুন দিক নির্দেশনা যোগ করুন।

তারা বলেন, এ দুটি পদক্ষেপ নিলে ইতিহাস তাদের ( শেখ হাসনিা ও খালেদা জিয়া ) দুজনকেই স্মরণ রাখবে। না হলে ইতিহাস তাদের ক্ষমা করবে না। ধ্বংসের হাত থেকে রক্ষা পাবে না।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ