র‌্যাব-পুলিশের সঙ্গে মাঠে আওয়ামী ক্যাডার

Police bgb fire protest পুলিশ বিজিবি গুলি হরতালসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিরোধী দলের ডাকা হরতাল-অবরোধ প্রতিহত করতে র‌্যাব-পুলিশের সঙ্গে আওয়ামী লীগের ক্যাডাররাও মাঠে নেমেছে। আর তাদের গুলিতেই মরছে মানুষ। এ নিয়ে দেশজুড়ে সাধারণ মানুষের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

পুলিশ ও র‌্যাবের সঙ্গে হরতাল-অবরোধ প্রতিহত করতে অ্যাকশনে নামা স্যান্ডেল পরা আওয়ামী ক্যাডারদের একটি ছবি আজ রোববার দেশের কয়েকটি জাতীয় দৈনিকে ও অনলাইনে প্রকাশিত হয়। তারা শনিবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে পুলিশের জ্যাকেট পরে হরতালকারীদের মোকাবেলা করেন। এই দিন কোম্পানীগঞ্জে জামায়াত শিবিরের আট কর্মী গুলিতে নিহত হন। একই সঙ্গে যুব ও ছাত্রলীগের ক্যাডাররা শনিবার সাতক্ষীরায় হিন্দু সম্প্রদায়ের কয়েকটি বসত বাড়িতে অগ্নিসংযোগ করতে গিয়ে সাধারণ মানুষের হাতে ধরা পড়ে। স্থানীয়রা তাদের গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে।

এছাড়া শনিবার লক্ষ্মীপুরে জামায়াতের নায়েবে আমীর ডা. ফায়েজ আহমেদকে গুলি করে হত্যা করার সময় র‌্যাবের সঙ্গে স্থানীয় যুবলীগের ক্যাডাররা ছিলেন বলে নিহতের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। পিরোজপুরের জিয়ানগরে শুক্রবার র‌্যাব-পুলিশের সঙ্গে অ্যাকশনে নামা কয়েকজন যুবলীগ নেতা বিএনপি-জামায়াত কর্মীদের ধাওয়া খেয়ে পুলিশের জ্যাকেট খুলে পালিয়ে যায় বলে জেলা প্রতিনিধি সূত্রে জানা গেছে।

বিষয়টি সম্পর্কে জানতে চাওয়া হলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু এই প্রতিবেদককে বলেন, ভুলের রাজ্যে বাস করছেন আপনারা। সে কারণেই সব ভুল  দেখছেন, ভুল লিখছেন। যাদের ছবি ছাপা হচ্ছে, এরা সবাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ