নির্বাচনে যাবে না জাপা

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে অটল রয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। এক জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন দলের প্রেসিডিয়াম সদস্য এবং এরশাদের ছোট ভাই জি এম কাদের।

শুক্রবার বেলা সাড়ে ১২টায় উত্তরা-৭ নম্বর সেক্টরের ৩৩ নম্বর রোডের ৯/এ নিজ বাসভবনে ডাকা সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

এ সময় তিনি নির্বাচনে যাবার বিষয়ে বৃহস্পতিবার দেওয়া কাজী ফিরোজ রশীদের বক্তব্যকে ভিত্তিহীন বলেও মন্তব্য করেন। বাকি সব কথা বলার জন্য আরো কিছুদিন অপেক্ষা করতে হবে বলেও তিনি সাংবাদিকদের জানান।

জি এম কাদের সাংবাদিকদের বলেন, ‘চেয়ারম্যানের অনুপস্থিতিতে আমি এবং মহাসচিব ছাড়া অন্য কেউ কথা বললে তা গ্রহণযোগ্য হবে না।’

তিনি বলেন, ‘দল থেকে যখন মনোনয়নপত্র প্রত্যাহারের নির্দেশ দেওয়া হয়, তখনই আমি মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করি। কিন্তু সেই আবেদন গ্রহণ করা হয়নি। গ্রহণ করুক বা না করুক, তাতে কিছু আসে যায় না। আমি কোনো বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচনে অংশ নিতে রাজী নই।’

মন্ত্রিসভা থেকে পদত্যাগের সিদ্ধান্ত জানিয়ে কাদের বলেন, ‘দলের সিদ্ধান্ত মেনে তাৎক্ষণিক মন্ত্রিসভা থেকে পদত্যাগপত্র জমা দিয়েছি। আমি আর এখন নিজেকে মন্ত্রী মনে করি না। এমনকি কোনো সুযোগ-সুবিধাও গ্রহণ করছি না। বাড়ি কিংবা গাড়িতেও কোনো পতাকা উড়াই না।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ