বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচন গ্রহণযোগ্য নয়

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দশম জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, অর্ধেকের বেশি আসনে আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছে। এটা ভোটারবিহিন নির্বাচন, যা গ্রহণযোগ্য নয়। এ কথা আমি আগেও বলেছি। প্রধানমন্ত্রীও বলেছেন।

রোববার দুপুরে সচিবালয়ে অর্থ মন্ত্রণালয়ে কানাডিয়ান হাই কমিশনার হিদার ক্রুডেনের সঙ্গে বৈঠকের পর নিজ কক্ষে সাংবাদিকদের তিনি এসব বলেন।

তিনি বলেন, কানাডিয়ান হাইকমিশনার নির্বাচন প্রসঙ্গে জানতে চেয়েছেন। তাকেও একই কথা বলেছি।

তিনি বলেন, কানাডিয়ান হাইকমিশনার আগামী সরকারের মেয়াদ কত দিনের হবে, তা জানতে চেয়েছিল। তাকে আমি বলেছি, আমাদের হাই কমান্ডে এ বিষয়ে আলোচনা হয়নি।

নির্দলীয় সরকার প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, নির্দলীয় সরকার মানে কতগুলো অথর্বের টকসো। তিনি বলেন, নির্দলীয় সরকার আর হবে না। সর্বদলীয় সরকার হবে। তা নিয়ে এখন আর আলোচনার সুযোগ নেই। ৫ তারিখের আগে কিছুই বলা যাবে না।

কানাডা আসন্ন নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে কিনা, তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে কিনা’এমন প্রশ্নের জবাবে মুহিত বলেন, এই নির্বাচনে আর কি পর্যবেক্ষক পাঠাবে। এটাতো প্রায় হয়েই গেছে।

জামায়াত ইসলামকে একটি টেরোরিস্ট দল হিসেবে নিষিদ্ধ করার কথা উল্লেখ করে আবুল মাল আবদুল মুহিত বলেন, আন্দোলনের নামে বিরোধী দল যা করছে, তাকে রাষ্ট্রদ্রোহ বলবো না। স্টেট শত্রুতা বলা যায়।

অর্থমন্ত্রী বলেন, বিরোধী দলীয় নেত্রী সংবিধান মানছে না। তিনি ক্ষমতার জন্য পাগল। এই দেশ সম্পর্কে তার কোনো প্রকার ভালোবাসা নেই। থাকলে তিনি এরকম করতেন না। অবরোধ বন্ধ করতে হবে বলে উল্লেখ করেণ তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ