সমাবেশ করতে না দিলে কঠোর কর্মসূচি দেবে হেফাজত

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ মঙ্গলবার রাজধানীর মতিঝিলে সমাবেশ করতে সরকারের অনুমতির জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এরপরও যদি সমাবেশের অনুমতি না দেওয়া হয় তাহলে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করবে সংগঠনটি।

হেফাজতে ইসলামীর বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে আলাপ করে এ তথ্য জানা গেছে।

সাম্প্রতিক সময়ের বহুল আলোচিত অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের পূর্ব ঘোষিত মঙ্গলবারের সমাবেশ করতে সরকারের কাছে ৩০ নভেম্বর আবেদন করেন সংগঠনটির নেতারা। দীর্ঘদিন সরকারের বিভিন্ন পর্যায়ে এ নিয়ে আলাচনার পরও এখনও পর্যন্ত সমাবেশের অনুমতি মেলেনি।এছাড়া সমাবেশের উদ্দেশ্যে সোমবার সকাল সাড়ে ১০টায় চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসা থেকে ঢাকার উদ্দেশে রওনা করলে সংগঠনের আমির আল্লামা শাহ আহমদ শফিসহ নেতাদের পথরুদ্ধ করে ফিরিয়ে দেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। একারণে সোমবার দুপুরে হেফাজতে ইসলাম রাজধানীর বারিধারার জামিয়া মাদানীয়া মাদ্রাসায় অবস্থিত ঢাকা মহানগরী কার্যালয়ে সংবাদ সম্মেলন করে। এতে সংগঠনটির ঢাকা মহানগরীর আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী সরকারের অনুমতি না পাওয়ায় মঙ্গলবারের স্থগিত করা হয়েছে বলে জানান। পাশাপাশি সংগঠনের আমির আল্লামা শফিকে পথরুদ্ধ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

এদিকে সমাবেশ স্থগিতের খবর গণমাধ্যমে প্রচার হওয়ার পরও আশা ছাড়েননি চট্টগ্রামের হাটহাজারীতে অবস্থানরত সংগঠনটির কেন্দ্রীয় নেতারা। বিভিন্ন মাধ্যমে তারা গণমাধ্যমকে জানান, তারা এখনো সমাবেশ করতে দৃঢ প্রতিজ্ঞ।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মাওলানা জাফর উল্লাহ খান জানান, আমরা এখনো আশা করছি সরকার শেষ সময়ে হলেও সমাবেশের অনুমতি দেবে। যদি তা না দেয়, তবে সবার সঙ্গে আলাপ-আলোচনা করে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফির প্রেস সচিব মাওলানা মোহাম্মদ মনির হোসাইন সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে এবিসি নিউজ বিডিকে জানান, তাদের পক্ষ থেকে এখনো সরকারের বিভিন্ন পর্যায়ে যোগাযোগ করা হচ্ছে। সমাবেশের অনুমতির জন্য শেষ সময় পর্যন্ত অপেক্ষা করবেন তারা। যদি শেষ সময়েও অনুমতি না দেয় তাহলে আগামী দিনে বৃহত্তর কর্মসূচির ডাক দেওয়া হবে বলে জানান তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ