নিপীড়নের সীমা অতিক্রম করেছে সরকার

সাইফুর রহমান, প্রতিবেদক, এবিসিনিউজবিডি,

ঢাকাঃ সংবিধান রক্ষার নামে জনগণের ওপর সরকার যে নিপীড়ন চালাচ্ছে তা সর্বকালের সীমা অতিক্রম করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পঞ্চম দফা অবরোধের তৃতীয় দিনের সার্বিক চিত্র তুলে ধরে তিনি এ অভিযোগ করেন।

নজরুল ইসলাম খান বলেন, গত ১১ মাসে আমাদের ৩৩ নেতাকর্মী খুন হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। সাতক্ষীরা যেন এক মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। স্বাধীনতার ৪২ বছর পর গণতন্ত্র রক্ষার নামে খেলা এবং নির্বাচনের নামে নাটক চলছে। জনগণকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে।

তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, জনগণ রাষ্ট্রের মালিক, জনগণের ইচ্ছার কাছে তা সমর্পণ করুন। জনগণ চায় নিদর্লীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচন।

গণতন্ত্র রক্ষা, অর্থনৈতিক মুক্তি, রাজনৈতিক ও সামাজিক অধিকার অর্জনের জন্য মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন হয়েছে। কিন্তু এখন গণতন্ত্র নেই, জনগণকে তার ভোটের অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে মন্তব্য করেন বিএনপির এই মুখপাত্র।

জনগণের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব আইনশৃঙ্খলাবাহিনীর, কিন্তু তারাই নিপীড়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছে উল্লেখ করে স্থায়ী কমিটির এই সদস্য বলেন, রাষ্ট্র যখন সন্ত্রাসের ভূমিকায় থাকে তখন জনগণের দাড়ানোর জায়গা কোথায় ?

নজরুল ইসলাম বলেন, প্রহসনের নির্বাচনে কোনো আন্তর্জাতিক পর্যবেক্ষক আসছে না। কিন্তু এতে সরকারের কোনো সমস্যা নেই। জনগণের ভোটাধিকার তাদের কাছে গৌন ব্যাপার। নির্বাচন কমিশন আছে তারাই ফলাফল ঘোষণা করবেন। ৩০০ আসনেই একবারেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় ফলাফল ঘোষণা করলে সবার ভোগান্তি কম হতো।

তিনি বলেন, ক্ষমতাসীনদের নির্বাচনী হলফনানায় দেওয়া তথ্য নির্বাচন কমিশনের ওয়েবসাইটে নেই। পাঁচ বছরের দুর্নীতির সম্পদের হিসাব গোপন রাখতেই সরকারের নির্দেশে নির্বাচন কমিশন এমনটি করছে বলে অভিযোগ করেন নজরুল ইসলাম।

আওয়ামী লীগ নির্বাচন কমিশনকে সহযোগিতা করছে, নির্বাচন কমিশনও একতরফা নির্বাচনের নির্দেশ পালন করছে।

হেফাজতে ইসলামের আমীর আল্লামা শফিকে ঢাকায় আসতে না দেওয়া প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন,  হেফাজত কোনো রাজনৈতিক দল বা বিরোধী জোটের কোনো অংশ নয়। এ সরকার বিরোধী মত দমনে সবসময়ই আগ্রাসী অবস্থানে আছে, হোক সে দল বা ব্যক্তি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ