দেশে যুদ্ধাবস্থা বিরাজ করছে

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বাংলাদেশের সর্বত্র আজ যুদ্ধাবস্থা বিরাজ করছে বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল অব. অলি আহমদ এমপি।

রোববার বিকেলে গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এই মন্তব্য করেন।

কর্নেল অলি বলেন, দেশের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত। আওয়ামী লীগের ক্যাডাররা সমগ্র দেশে আইনজীবী, সাংবাদিক, পেশাজীবীসহ ১৮ দলীয় ঐক্যজোটের নেতাকর্মী এবং সমর্থকদের ওপর অস্ত্র এবং লাঠিসোটা নিয়ে আক্রমণ করেছে। সমগ্র দেশ আতঙ্ক এবং অনিশ্চয়তার মধ্যে নিমজ্জিত।

তিনি অভিযোগ করে বলেন, ব্যবসা বাণিজ্য বন্ধ, উৎপাদন ব্যাহত, রেমিটেন্স সর্ব নিন্ম, জনশক্তি রপ্তানিতে বিপর্জয় নেমে এসেছে। আমদামি-রপ্তানি প্রায় বন্ধ। দেশের অর্থনীতিতে চরম বিপর্যয়। সর্বত্র চলছে রাজনৈতিক বাণিজ্য।

তিনি সরকারের প্রতি প্রশ্ন রেখে বলেন, কি কারণে সরকার নিয়ন্ত্রিত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সরকারি ক্যাডার বাহিনীর সদস্যরা ষোলকোটি মানুষের ওপর এই ধরনের নির্যাতন এবং হামলা চালাচ্ছে? প্রেসক্লাব ও হাইকোর্টের অভ্যন্তরে জলকামান এবং অস্ত্র সস্ত্র লাঠি সোটা নিয়ে আইনজীবীদের আক্রমণ করেছে? বিরোধী দলীয় নেত্রী এবং সমগ্র দেশবাসীকে অবরুদ্ধ করে রাখা হয়েছে?

এলডিপি প্রেসিডেন্ট বলেন, দেশে এক ধরনের অঘোষিত জরুরি অবস্থা চলছে। বিগত দিনে বাংলাদেশে কখনো এই ধরনের অবস্থা বিরাজমান ছিল না। দেশের মানুষের প্রতি দয়া করুন। গণতন্ত্রকে সঠিক পথে পরিচালিত হতে সাহায্য করুন। প্রহসনের নির্বাচন বন্ধ করুন। আলাপ আলোচনার মাধ্যমে নতুনভাবে দশম জাতীয় সংসদ নির্বাচনের পদক্ষেপ নিন। কর্নেল অলি বলেন, সরকারি দলের নেতাকর্মীরা বলছেন একটা গুলি চললে দশ গুলি চলবে, হাতে লাঠি সোটা নিয়ে বের হয়ে বিরোধী দলের নেতাকর্মী এবং সমর্থকদের প্রতিহত করার নির্দেশ দেওয়া হয়েছে। ভেবে দেখুন দেশের ষোল কোটি মানুষকে কিভাবে সামাল দিবেন। দেশের মানুষকে শান্তি এবং নিরাপত্তা দিন। বিরোধী দলের নেতাকে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্তি দিন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ