সরকার দেশকে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সরকার দেশকে একটি পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া ।

রোববার বিকেলে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, সরকার পুলিশকে দলীয় ক্যাডার বাহিনীতে পরিণত করছে। অন্যদিকে সরকার বিরোধীদলীয় নেত্রীর সরকারি প্রটোকল প্রত্যাহার করেছে। তার গুলশানের বাড়িতে অতিরিক্ত নিরাপত্তার নামে পুলিশ বাহিনী মোতায়েন ও কর্মসূচিতে অংশ গ্রহণের জন্য বাসা থেকে বের হতে না দেয়া সম্পূর্ণ অনৈতিক ও ফ্যাসিবাদী চরিত্রের নগ্ন বহিঃপ্রকাশ।

তিনি বলেন, সরকারের একদলীয় নির্বাচনের প্রতিবাদে ও নির্দলীয় সরকারের দাবিতে বিরোধী দল ঘোষিত শান্তিপূর্ণ মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচি বাধাগ্রস্ত করতে সারা দেশে সরকারের নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সরকারি দলের ক্যাডাররা হামলা, নির্যাতন ও গণ গ্রেফতারের মাধ্যমে একটি অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে।

জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিক সমাবেশে পুলিশি ছত্রচ্ছায়ায় আওয়ামী সন্ত্রাসীদের হামলা আবারও প্রমাণ করে বাকশালী সরকার কখনও সংবাদপত্র ও গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাস করে না।

গোলাম মোস্তফা বলেন, যেখানে বিরোধী দলের বিভিন্ন মিছিলে পুলিশ নগ্ন হামলা চালিয়েছে সেখানে প্রেস ক্লাবে আওয়ামী সন্ত্রাসীদের হামলার সময় পুলিশ নিরব দর্শকের ভূমিকাই প্রমাণ করে পুলিশ আজ দলীয় ক্যাডরে পরিণত হয়েছে।

বাংলাদেশ সুপ্রিমকোর্টে বিরোধী দল সমর্থিত আইনজীবীদের ওপর পুলিশি হামলা, সাউন্ডগ্রেনেড নিক্ষেপ, বিরোধী দলের আইনজীবীদের ওপর সুপ্রিম কোর্ট চত্বরে যুবলীগ-ছাত্রলীগের সন্ত্রাসীদের প্রবেশ ও হামলা বিচার বিভাগের পবিত্রতা নষ্ট করেছে বলে তিনি অভিযোগ করেছেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষদের ওপর ছাত্রলীগের সোনার ছেলেদের হামলার ঘটনা সমগ্র জাতিকে ভেবে দেখতে হবে। আর এ সময় পুলিশের নিরব দর্শকের ভূমিকা প্রমাণ করে পুলিশ এখন আর জনগণের বন্ধু নয়, আওয়ামী লীগের সহযোগী শক্তি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ