খালেদা জিয়ার নিরাপত্তা জোরদার

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপি চেয়ারপারসন ও বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়ার বাসভবন ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তবে সরানো হয়েছে  দুটি ট্রাক। সেখানে অবস্থান নিয়েছে পুলিশের জলকামান।

বৃহস্পতিবার রাতে তার বাসভবনের পাশে ককটেল বিস্ফোরণ ঘটনার পর সকাল থেকে নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার  সকালে দেখা গেছে, বিএনপি চেয়ারপারসনের বাসভবনের সামনের প্রবেশ মুখের রাস্তার পশ্চিম পাশের দুটি ট্রাক সরিয়ে নেয়া হয়েছে। তবে পূর্ব পাশের   বালু ভর্তি  ট্রাক দুটি এখনো আগের অবস্থানেই রয়েছে।

গত ২৯ ডিসেম্বর বিরোধী  দলের মার্চ ফর ডেমোক্রেসির ঘোষণার পর থেকে বিরোধী দলের নেতার বাসভবন ঘিরে নিরপাত্তার কথা বলে আইনশৃঙ্খলাবাহিনী তার বাসভবনের সামনে অবস্থান নেয়। এরপর বিদেশি কুটনীতিক ছাড়া দলের নেতাকর্মীদের সঙ্গে তাকে দেখা করতে দেয়া হয়নি।

তবে সরকার বিরোধী দলের নেতাকে গৃহবন্দি করে রাখার কথা বরাবরই অস্বিকার করে আসছে।

বেগম খালেদা জিয়ার চলাচলে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে দলের পক্ষ থেকে। এ ব্যাপারে সংসদের স্পিকারের কাছে প্রতিবাদ জানিয়েছেন বিএনপির এমপিরা। আজ বিকেলে এমপিদের এ প্রতিনিধিদলটি  রাষ্ট্রপতির সাথে দেখা করার কথা রয়েছে।

এদিকে বিএনপি চেয়ারপারসনের  বাসভবন লক্ষ্য করে বোমা বিস্ফোরণের ঘটনাকে আওয়ামী অস্ত্রধারীদের তাণ্ডবের ধারাবহিকতার অংশ বলে অভিযোগ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল  ইসলাম আলমগীর।

বেগম খালেদা জিয়ার নিরাপত্তা ও তার জীবন চরম ঝুঁকির মধ্যে রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ