শনিবার সকাল থেকে ৪৮ ঘণ্টার হরতাল

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা এবং আগামী ৫ জানুয়ারির নীলনকশার নির্বাচনের প্রতিবাদে অবরোধের পাশাপাশি আগামী শনিবার সকাল ৬টা থেকে টানা ৪৮ঘণ্টা হরতাল ডেকেছে ১৮ দল। হরতাল সোমবার সকাল ৬টা পর্যন্ত চলবে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড. ওসমান ফারুক শুক্রবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে হরতালের ঘোষণা দেন।

এ সময় তিনি রোববার দেশবাসীকে একতরফা নির্বাচনের ভোট কেন্দ্র বর্জনের ডাক দেন।তিনি বলেন, দেশবাসীকে আহ্বান জানাবো, আপনারা ৫ জানুয়ারির নির্বাচনী প্রহসনকে ‘না’ বলুন এবং গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনকে ‘হ্যাঁ’ বলুন। আমরা সবাইকে বলছি, ভোট কেন্দ্র বর্জন করুন। ভোট দানে বিরত থাকুন। জনগনের আন্দোলন কখনও বৃথা যাবে না, তাদের বিজয় সুনিশ্চিত।

সরকারের প্রতি আবারও আহ্বান জানিয়ে তিনি বলেন, এখনও সময় আছে, জনগণের দাবি মেনে নিয়ে প্রহসনের নির্বাচনী খেলা বন্ধ করুন। মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিন। দেশে গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনুন।

গুলশানে নিজের বাসায় চলমান অবরোধ কর্মসূচির সর্বশেষ অবস্থা জানাতে এবং কর্মসূচি ঘোষণা করতে ওসমান ফারুক এই সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

একতরফা ভোট ঠেকানোর বিষয়ে প্রশ্ন করা হলে ওসমান ফারুক বলেন, আমরা ইতোমধ্যে ভোট কেন্দ্রে যাওয়ার ব্যাপারে ভোটারদের নিরুৎসাহিত করতে দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছি। নেতাকর্মীর পাশাপাশি সাধারণ মানুষজনও এই নিরুৎসাহিতকরণ কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালন করবে বলে আশা করছি।

তিনি দাবি করেন, গত ১ জানুয়ারি থেকে শুরু হওয়া অনির্দিষ্টকালে রাজপথ-রেলপথ-নৌপথ অবরোধ দেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে পালন করছে। এজন্য বিরোধীদলীয় নেতার পক্ষ থেকে জনগণকে অভিনন্দন জানান এই উপদেষ্টা।

তিনি বলেন, সরকারের দমনপীড়ন অব্যাহত রয়েছে। গতকাল (বৃহস্পতিবার) কুমিল্লা জেলার মুরাদনগর বিএনপি নেতা জসিম উদ্দিনকে যৌথ বাহিনীর সহায়তায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা হত্যা করেছে। তৃতীয় দিনে সারাদেশে সাড়ে ৫শ নেতাকর্মী গ্রেফতার হয়েছে।

সংবাদ সম্মেলনে দলের সহ-দপ্তর সম্পাদক শামীমুর রহমান শামীম ও আসাদুল করীম শাহিন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ