রাজধানীসহ ২৫ জেলায় ভোটকেন্দ্রে আগুন

2013-01-01-15-31-16-50e301443cd4a-fire-01-finalসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রাজধানীর দক্ষিণখানের গাউরিয়াসহ সারাদেশের ২৫ জেলায় ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে অন্তত ৩০টি স্কুলের কক্ষ ক্ষতিগ্রস্থ হয়েছে। শুক্রবার রাত থেকে দেশের বিভিন্ন জেলায় এসব সহিংসতা শুরু হয়েছে।

টাঙ্গাইলঃ টাঙ্গাইলের গোপালপুর উপজেলার হাদীরা ইউনিয়নের মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে একটি কক্ষের আসবাবপত্র ক্ষতিগ্রস্থ হয়। স্থানীয়রা কিছুক্ষণের মধ্যেই আগুন নিভিয়ে ফেলেন।

গোপালপুর থানার ওসি জসিম উদ্দিন সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

চট্টগ্রামঃ শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে সীতাকুন্ড পৌরসভা এলাকায় একটি ভোটকেন্দ্রের বুথ তৈরির সরঞ্জামে আগুন দেয় দুর্বৃত্তরা।

সীতাকুন্ড থানার ওসি ইফতেখার হাসান জানান, পৌরসভার আলম শফী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বুথ তৈরির জন্য রাখা বাঁশ ও কাপড়ে এবং চেয়ারে আগুন দেয় দুর্বৃত্তরা। কিছুক্ষণের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফেনীঃ শুক্রবার রাত সোয়া ১০টার দিকে ফেনীর সোনাগাজি উপজেলার নবাবপুর ইউনিয়নের গোয়ালিয়া গ্রামে অন্নদাচরণ সরকারি বিদ্যালয় কেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন দেওয়া হয়।

সোনাগাজি থানার ওসি সুভাষ চন্দ্র পাল জানান, স্থানীয়রা ছুটে গিয়ে আগুন নেভাতে পেরেছেন। এতে বিদ্যালয়ের একটি কক্ষ পুরোপুরি পুড়ে গেছে।

বরিশালঃ বরিশালের বাবুগঞ্জ উপজেলায় মাধব পাশায় রাত সাড়ে ৯টার দিকে মাধবপাশা স্কুল অ্যান্ড কলেজের দক্ষিণ পাশের একটি কক্ষে আগুন দেওয়া হয়। তবে এতে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানান ওই থানার ওসি।

ঝিনাইদহঃ সদর উপজেলার দুটি ও শৈলকুপা পৌরসভার এলাকায় দুটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে চারটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জানালা, দরজা ও আসবাবপত্র ভস্মিভূত হয়।

শৈলকুপা থানার উপ-পরিদর্শক আশিকুর রহমান জানান, শুক্রবার মধ্যরাতে একদল দুর্বৃত্ত ললিত ভুইয়া সরকারি প্রাইমারি স্কুল ও একই উপজেলার ত্রিবেনী সরকারি প্রাইমারি স্কুলের ভোটেকেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দ্রত পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা  স্কুলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ভোটকেন্দ্রে কোন নিরাপত্তা কর্মী ছিলেন না।

এছাড়া সদর উপজেলার বিষয়খালী বাজার ও মহারাজপুর গ্রামের দুটি ভোটকেন্দ্রে আগুন দেওয়া হয়।

স্থানীয় মহারাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর মল্লিক জানান, শনিবার ভোর ৬টার দিকে মটর সাইকেলযোগে এসে প্রথমে বিষয়খালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ও পরে মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পেট্রোল ঢেলে আগুন দেয় দুর্বৃত্তরা।

এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানার ডিউটি অফিসার খাদিজা খাতুন জানান, বিষয়খালী ও মহারাজপুর ভোট কেন্দ্রে আগুন দেওয়ার কোনো খবর তাদের জানা নেই। তিনি বিষয়টি খোঁজ নিয়ে দেখবেন বলে জানান।

কুষ্টিয়াঃ কুষ্টিয়ায় শুক্রবার ২টার দিকে সদর উপজেলার আলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘাটনায় এক বিএনপি কর্মীকে আটক করেছে পুলিশ।

সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জের বেলকুচিতে শুক্রবার গভীর রাতে দুটি ভোটকেন্দ্রে আগুণ দিয়ে চারটি কক্ষ পুড়িয়ে দেওয়া হয়েছে।

উপজেলা রিটানিং অফিসার ও নির্বাহী অফিসার তরিকুল ইসলাম জানান, উপজেলা সদরের দেলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দৌলতপুর ইউনিয়নের চরনবীপুর কান্দাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আগুণ দেওয়ার পর স্থানীয়রা আগুণ নিয়ন্ত্রণ করে।

নীলফামারীঃ নীলফামারীর ডোমার উপজেলার সদর ইউনিয়নের বাদুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুর্বৃত্তদের দেওয়া আগুনে একটি কক্ষ পুড়ে গেছে। এছাড়া বামুনিয়া ইউনিয়নের গোবাচরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিসংযোগের চেষ্টা চালায় দুর্বৃত্তরা।

দিনাজপুরঃ দিনাজপুর সদরে দুটি ভোটকেন্দ্রে পেট্রোল বোমা ছুড়ে আগুন দেওয়া হয়েছে।

লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার রসূলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (হোনার বাড়ি) রাঘবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে শনিবার ভোর রাতে আগুন দেওয়া হয়েছে। এতে বিদ্যালয়ের কয়েকটি শ্রেণীকক্ষের বেশ কিছু বই পুড়ে যায়।

এছাড়া রাজশাহীতে চারটি, সুনামগঞ্জে তিনটি, নেত্রকোনায় একটি, ভোলায় চারটি, বরগুনায় দুইটি, রংপুরের পীরগঞ্জে চারটি ও ব্রাহ্মণবাড়িয়ায় একটি ভোটকেন্দ্রে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

বাগেরহাটের মোড়েলগঞ্জে, কিশোরগঞ্জের করিমগঞ্জ, সিলেটের জৈন্তাপুর, নাটোরের সিংড়া, গাইবান্ধা, যশোরের মনিরামপুর ও শেরপুরের ভোটকেন্দ্রে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ