৩৯৯ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত

vote area fire ভোটকেন্দ্র আগুনসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ ও ব্যালট পেপার ভষ্মীভূত হওয়ায় সারাদেশে ১৮ হাজার ২০৮ কেন্দ্রের মধ্যে ৩৯৯টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। নির্বাচন কমিশন সচিবালয় হতে এ তথ্য জানা গেছে।

ইসি সূত্রে জানা গেছে, রংপুরে ৮৪টি, গাইবান্ধায় ৪৩টি, নীলফামারীতে নয়টি, দিনাজপুরে ৪৫টি, বগুড়ায় ১৩টি, হবিগঞ্জে দুটি, লক্ষ্মীপুরে তিনটি, চট্টগ্রামে দুটি, ঠাকুরগাঁওয়ে তিনটি, কুমিল্লায় নয়টি, জামালপুরে চারটি, যশোরে ২০ ও ফেনীতে একটি কেন্দ্রে  ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এছাড়া নিরাপত্তাজনিত কারণে ঠাকুরগাঁও-১ (সদর উপজেলা) আসনের সব কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।

এই আসনে মোট ১৬২টি কেন্দ্র রয়েছে। কেন্দ্রগুলো থেকে নির্বাচনী সরঞ্জাম জেলা সদরে নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন নির্বাচন সংশ্লিষ্টরা।

৫৯ জেলায় অনুষ্ঠেয় এই নির্বাচন ঘিরে ভোটাররা আতঙ্ক, নিারাপত্তার শঙ্কা মধ্যে রয়েছেন। ইতোমধ্যে সহিংসতায় রংপুর, নীলফামারী ও পঞ্চগড়ে নয়জনের মৃত্যুর খবর শোনা গেছে।

উল্লেখ্য, শুক্রবার থেকে শনিবার রাত ১০টা পর্যন্ত সারা দেশে ১১১টি ভোটকেন্দ্র পুড়ে গেছে। এর সবকটি শিক্ষা প্রতিষ্ঠান। শুধু শনিবার সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত ৭০টি কেন্দ্রে হামলা, ব্যালট পেপার ও বাক্সসহ নির্বাচনী মালামাল ছিনতাই হয়েছে। কিছু জায়গায় কর্তকর্তারা কেন্দ্র ছেড়ে আশেপাশে নিরাপদ স্থানে আশ্রয় নেন।

দশম জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে ১৫৩টিতে প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার রেকর্ডে এবার ভোট হচ্ছে কেবল ১৪৭ আসনে। এসব আসনের মোট ৩৭ হাজার ৭০৭টি ভোটকেন্দ্রের এক লাখ ৮৯ হাজার ৭৮টি ভোটকক্ষে ভোটগ্রহণ করার কথা ছিল।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ