ঢাকা ৪: ভোটার উপস্থিতি নেই বললেই চলে

Voteplace ভোটকেন্দ্রসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দশম জাতীয় সংসদ নিবার্চনে ঢাকা-৪ আসনে মোটামুটি শান্তিপূর্ণ ভাবে ভোটগ্রহণ চলচ্ছে। এই আসনে প্রতিদ্বান্দিতা করছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ড. আওলাদ হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। তার বিপক্ষে নির্বাচন করছেন জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা।

এই আসনে ৭৩টি ভোটকেন্দ্র সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে বেশ কয়েকেটি ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে এসব কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি একেবারেই কম।

সকাল সাড়ে ১০টায় এ রির্পোট লেখা পর্যন্ত কমদতলী থানার ৭০ ও ৭১ নম্বর ভোটকেন্দ্র মোহাম্মাদ বাগ আর্দশ স্কুল অ্যান্ড কলেজের ১২টি বুথে ভোটগ্রহণ চলছে। তবে সকাল সাড়ে ১০টা পর্যন্ত এখানে কোনো কোনো বুথে ভোটারকে ভোট দিতে দেখা যায়নি। এছাড়া অন্য বুথগুলোতে দেখা গেছে ৪- ২৫টি পর্যন্ত ভোট পড়েছে।

একই অবস্থা মেরাজনগর হাজী শরিয়তুল্লাহ স্কুল এন্ড কলেজের ভোটকেন্দ্রে। এখানে নির্বাচনের পরিচালনার দায়িত্বে সহকারি প্রিজাইডিং অফিসাররা বসে আছেন। এখানেও ভোটার উপস্থিতি কম।

তবে ভিন্ন চিত্র দেখা গেছে পূর্ব কমদতলী ইসলামিয়া আলিম মাদ্রাসায়। সেখানে ভোটারদের দীর্ঘ লাইন না থাকলেও সকাল থেকে প্রতিটি বুথে প্রায় ৪০- ৫০টি করে ভোট পড়েছে বলে জানিয়েছেন কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার সাইফুল্লাহ হক।

এদিকে, সকালে হাজী শরিয়তুল্লাহ কলেজে কেন্দ্র পরিদর্শন করতে আসেন হাতী প্রতিক নিয়ে নিবার্চন করছেন ড. আওলাদ হোসেন।

এবিসি নিউজ বিডিকে তিনি বলেন, সকাল থেকে বিভিন্ন এলাকায় ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে। তবে কিছু কিছু ভোটকেন্দ্র এলাকায় তার কর্মী সর্মথকদের সংশ্লিষ্ট এলাকা ছেড়ে চলে যাবার জন্য বিপক্ষ প্রার্থীর লোকজন হুমকি দিচ্ছে। কিছু কিছু এলাকায় ভোট ডাকাতির আশঙ্কা করছেন তিনি। এ ব্যাপারে নির্বাচন কমিশনকে লিখিত ভাবে জানাবেন বলে জানিয়েছেন।

তিনি বলেন, যদি শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয় তাহলে তিনি বিজয়ী হবেন।

কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজাহার হোসেন এবিসি নিউজ বিডিকে জানিয়েছেন, তার এলাকায় সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এখন পর্যন্ত কোথাও কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি বলে তিনি দাবি করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ