মিরপুরে সবচেয়ে কম ভোটারের উপস্হিতি

মনির হোসেন মিন্টু, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ রাজধানীর মিরপুরে ঢাকা-১৫ ও ঢাকা-১৬ আসনের ভোট গ্রহনে জাতীয় সংসদ নির্বাচনের অন্য সময়ের মত কোন আমেজ নেই।  নেই ভোটারের কোন লাইনও।  কিছু সময় পর পর দুয়েকজন ভোটারকে ভোট দিতে কেন্দ্রে প্রবেশ  করতে দেখা যায়।  সকালে ভোট গ্রহন শুরু হওয়র পর থেকে দুপুর ১টা পর্যন্ত গুরুত্বপূর্ন এই দুই আসনে- ৬,৬১,৩১৫ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন মাত্র- ২৯,১১৭ জন।  করা নিরাপত্তা ব্যবস্হার মধ্যে এখানে ভোট গ্রহন চললেও স্কুলের ছাত্র-ছাত্রীদের দিয়ে ভোট দেওয়ার অভিযোগ করেছেন ঢাকা-১৫ আসনের সতন্ত্র প্রার্থী আলহাজ মো. এখলাস মোল্লা।  তার প্রতিদ্বন্দ্বি কামাল মমজুমদার অবশ্য ভোট  গ্রহনে সন্তষ্টি প্রকাশ করেছেন।

ঢাকা-১৫ আসনে (মিরপুর-কাফরুল)

ঢাকা-১৫ আসনে (মিরপুর-কাফরুল) কয়েকটি কেন্দ্রে কম বয়সী ভোটারকে ভোট দিতে দেখা যায়।  যাদের বয়স ১৮ বছরের নিচে বলে অনেকেই ধরণা করেছেন।  এ বিষয়ে কয়েকটি কেন্দ্রের পিজাইডিং= অফিসারের কাছে জানতে চাওয়া হলে তারা বলেন, ভোটার তালিকার বাইরে কেউই ভোট দিতে পারছেন না।  তবে কম বয়সি এসব ভোটাদের হাতে কোন ভোটার আইডি কার্ড পাওয়া যায়নি।  দুপুর ১টা পর্যন্ত এই আসনের ১৩৯টি কেন্দ্রের মোট ৩,১৯.৬০ জন ভোটরের মধ্যে ভোট দিয়েছেন মাত্র ১১,১০৪ জন।

এদিকে ঢাকা- ১৫ আসনের বর্তমান সংসদ সদস্য কামাল মজুমদারের মূল প্রতিদ্বন্দ্বি এখলাস উদ্দিন মোল্লা এবিসি নিউজ বিডিকে বলেন, মনিপুর স্কুলসহ এখানেনর বেবশ কিছু স্কুলের ছাত্র-ছাত্রীদের দিয়ে কামাল মজুমদারের লোকেরা তাদের পক্ষে্‌ ভোট করাচ্ছেন।  কিছু সময়ের মধ্যে তিনি এই নির্বাচন বয়কটের ঘোষনা দেবেন বলেও জানাান তিনি।

ঢাকা-১৬

ঢাকা-১৬ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সংসদ সদস্য ইলিয়াস মোল্লা।  তার প্রতিদ্বন্দ্বি সতন্ত্র প্রার্থী সর্দার মো. মান্নান কচি।  এখানে মোট ভোটার সংখ্যা- ৩,৪২,৩৫৫।  এই আসনের ১৩৭টি কেন্দ্রে দুপুর- ১টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র-১৮,০১৩টি।  কোথাাও কোন সহিংসতার খবর পাওয়া যায়নি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ