দোহারে আ’লীগ-জাপা সংঘর্ষে নিহত ৫

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ ঢাকা-১ আসনের দোহার উপজেলার বিলাশপুর এলাকায় আওয়ামী লীগ ও জাতীয় পার্টি সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বাবা-ছেলেসহ পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২০ জন। সোমবার সকাল নয়টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মূসা খন্দকার (৫৫), তার ছেলে মাসুদ খন্দকার (২৮) ও  আলাউদ্দিন চেয়ারম্যানের ভাগ্নে মকবুল হোসেন (৩৫)।

পরে দোহার স্বাস্থ্য কেন্দ্র থেকে ঢাকার মিটফোর্ড হাসপাতালে নেওয়ার পর আসলাম মোল্লা (২৫) ও রেজাউল (২৬) নামে আরো দুইজন মারা যান।

সংঘর্ষে আহত আরো পাঁচজন দোহার স্বাস্থ্য কেন্দ্রে এবং তিনজন মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন। সংঘর্ষে আহতরা হলেন- জামাল খন্দকার (৫৫) ও তার স্ত্রী সালেহা (৩৫), রিয়াজুল মোল্লা (৪৫), মসিরন (৫৩), শাহ আলম (৩৫),  নিহত মুসা খন্দকারের ভাই আনোয়ার খন্দকার (৫৫) ও তার ছেলে সুমন (১৪)।

প্রতক্ষ্যদর্শীরা জানান, সোমবার সকাল নয়টার দিকে নির্বাচনের জের ধরে বিলাশপুর ইউনিয়নের হাজারবিঘায় জাতীয় পার্টি প্রতীক-সমর্থিত আলাউদ্দিন মোল্লা এবং আওয়ামী লীগ সমর্থিত হুকুম আলী চকদার গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষে বিলাশপুর ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লার ভাগ্নেসহ তার গ্রুপের চারজন নিহত হয়েছেন।

সংঘর্ষের ঘটনার পর এলাকায় বিজিবি ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, রোববার দশম জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট সালমা ইসলাম।

নির্বাচন কমিশনের তথ্য অনুসারে এই দুই উপজেলায় মোট ১৭৭টি ভোট কেন্দ্রের মধ্যে বেসরকারিভাবে ঘোষিত সবগুলোর ফলাফলে সালমা ইসলাম পেয়েছেন ৫৩ হাজার ৩৪১ ভোট। আর প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগের প্রার্থী মান্নান খান পেয়েছেন ৪৮ হাজার ৬৮৯ ভোট।

এই আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ৭৮ হাজার ৯৫৭।

এর মধ্যে দোহারে এক লাখ ৫১ হাজার ৬৫৭ জন এবং নবাবগঞ্জে ২ লাখ ২৭ হাজার ৩০০ জন। এবার নির্বাচনে ভোট পড়েছে ১ লাখ ২৩০।

এই আসনে ২৭ শতাংশ ভোট কাস্ট হয়েছে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ