আন্দোলনের সক্ষমতা নেই বিরোধী দলের

obayedul kader ওবায়েদুল কাদেরসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিরোধী দলের আন্দোলনের সক্ষমতা নেই। তারা আন্দোলন করছে আউটসোর্সিংয়ের মাধ্যমে।

সদ্য অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, নির্বাচন গ্রহনযোগ্য হয়নি এটা বলা যাবে না। তবে নির্বাচন সর্বজনগ্রাহ্য হয়নি।বিরোধী দল এ নির্বাচনকে সীবাবদ্ধতা এনে দিয়েছে।

মঙ্গলবার বিকেলে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঢাকার আশ-পাশের কয়েকটি জেলার সভাপতি সাধারণ সম্পাদক এবং সংসদ্যদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা সফল করতে সভার আয়োজন করা হয়।

দশম জাতীয় সংসদ বিরোধী দল কে হবে এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, জাতীয় পার্টি এখন আর মহাজোটে নেই। সুতরাং তারাও বিরোধী দল হতে পারে। আবার ঐকমত্যের সরকার হলেও তারা থাকতে পারে, সেখানেও কোনো সমস্যা নেই।

তিনি বলেন, আমরা এতো দিন চ্যালেঞ্জ মোকাবেলা করে এসেছি। সামনেও আমাদেরকে চ্যালেঞ্জ্ মোকাবেলা করেই চলতে হবে। প্রধানমন্ত্রী বিরোধী দলকে যে প্রস্তাব দিয়েছেন তা মাথায় রেখেই চ্যালেঞ্জ মোকাবেলা করে প্রতিকূলতার স্রোতে সাতার কেটে এগিয়ে যাব।

মধ্যবর্তী নির্বাচন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, মধ্যবর্তী নির্বাচনের কোনো সময় রেখা নেই। তবে সমঝোতা হলে নির্বাচন হতে পারে। নির্বাচন হয় পাঁচ বছরের জন্য। কিন্তু আমরা কখনো বলিনি পাঁচ বছর থাকবো। যদি বিরোধী দল সহিংসতা ও উগ্রবাদিদের ত্যাগ করে তাহলে আমরা সংলাপের উদ্যোগ নেব। আর বিরোধী দলকো তো প্রধানমন্ত্রী প্রস্তাব দিয়েই রেখেছেন।

বিরোধী দলের আন্দোলনের সাহস ও সক্ষমতা নেই দাবি করে মন্ত্রী বলেন, তারা আন্দোলনও করেছে আউটসোর্সিং করে। আর এখন আন্দোলনের ডাকও দিচ্ছে আউটসোর্স। আন্দোলন করতে হলে জনসম্পৃক্তার লাগে; কিন্তু তাদের আন্দোলনে জনসম্পৃক্ততা নেই।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর করিব নানক, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপ দফতর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, মমতাজ বেগম, ছাত্র লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকি নাজমুল আলম প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ