আদিলুর ও এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ হেফাজতে ইসলামের সমাবেশে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহতের সংখ্যা নিয়ে মিথ্যা তথ্য প্রচারের অভিযোগে মানবাধিকার সংস্থা ‘অধিকার’ সম্পাদক আদিলুর রহমান খান শুভ্রসহ স্ংস্থাটির পরিচালক নাসিরউদ্দিন এলানের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম সামছুল আলম বুধবার সকালে এ আদেশ দেন। এ সময় জামিনে থাকা আদিলুর ও এলান আদালতে উপস্থিত ছিলেন।

গত ৪ চার সেপ্টেম্বর এই দুই আসামির বিরুদ্ধে আদালতে সুনির্দিষ্ট অভিযোগ দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক আশরাফুল আলম।

অভিযোগে উল্লেখ করা হয়, গত ৫ মে হেফাজতে ইসলামের সমাবেশে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হন ১১ জন। কিন্তু আসামিরা ইন্টারনেটে এক প্রতিবেদন প্রকাশ করে বলেন যে, আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত হন ৬৫ জন। যা সম্পুর্ণ মিথ্যা ও কাল্পনিক। এই প্রতিবেদন প্রকাশ করে আসামিরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ এর ২ ধারা অপরাধ করেছেন।

এর আগে গত বছরের ১০ আগস্ট নিজ বাসার সামনে থেকে তআদিলুর রহমানকে গ্রেফতা করে মহানগর গোয়েন্দা পুলিশ। পরদিন তাকে আদালতে হাজির করে রিমান্ড চাইলে পাঁচ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন আদালত।

পরে ৮ অক্টোবর বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ শুনানি শেষে আদিলুর রহমান খানের ছয় মাসের জামিন মঞ্জুর করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ