আলোচনার মাধ্যমে মধ্যবর্তী নির্বাচন হতে পারে

roushon ershad রওশন এরশাদসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আগামীতে সব দলের অংশগ্রহণে মধ্যবর্তী নির্বাচন হতে পারে। যাতে সব দলের অংশগ্রহণের মাধ্যমে নির্বাচন হয় এ বিষয়ে আমরা সকল দলের সঙ্গে আলোচনা করবো।

বুধবার সন্ধ্যায় সংসদ ভবনে জাপার বিজয়ী সংসদ সদস্যদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনের দলের জ্যেষ্ঠ প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ এসব কথা বলেন।

রওশন এরশাদ বলেন, জাতীয় পার্টি সব সময়ই নির্বাচনমুখী দল। গণতন্ত্রকে আমরা প্রাতিষ্ঠানিক রূপ দিতে চাই।যদিও দশম জাতীয় সংসদ নির্বাচন আমরা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারিনি।অনেক সমস্যা ছিল।আগামী নির্বাচনে সব দলের অংশগ্রহণ জরুরি। আর এ কারণে আলোচনার মাধ্যমে মধ্যবর্তী নির্বাচন হতে পারে।

তিনি বলেন, ১৯৯৬ সালে জাপা চেয়ারম্যান জেলে ছিলেন। জেলে থেকে তিনি আমাদের নির্বাচনে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন। আমরা সংঘাত পছন্দ করি না। তাই নির্বাচনে গিয়েছিলাম।

জাতীয় পার্টি দীর্ঘ দিন ক্ষমতায় ছিল তখন দেশের অনেক উন্নয়ন হয়েছে।দেশের উন্নয়নের ধারাবাহিকতা ছিল।জাপা জনগণের শান্তি চায়, সংঘাত চায় না, দেশের উন্নয়নে বিশ্বাসী বলে জাপা চেয়ারম্যান এইচ এম এরশাদ দেশের অনেক উন্নয়নমূলক কাজ করেছেন।

রাজধানীর উন্নয়ন সম্পর্কে তিনি বলেন, ঢাকা শহরের বিজয় ও রোকেয়া স্মরণী, আশুলিয়ার সড়ক, পান্থপথসহ পুরান ঢাকায় অনেক রাস্তা ঘাটের উন্নয়ন জাপা ক্ষমতায় থাকা অবস্থায় হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান আমাদের নির্বাচন করার জন্য উৎসাহ দিয়েছেন। চেয়ারম্যানের নির্দেশেই আমরা কাজ করে যাচ্ছি।

জাতীয় পার্টির অবস্থান কোথায় জানতে চাইলে সাংবাদিকদের রওশন বলেন, জাতীয় পার্টি বিরোধী দলে থাকবে। এ বিষয়ে পার্টির চেয়ারম্যান বলেছেন আমি দীর্ঘ দিন রাষ্ট্রপতি ছিলাম। তাই এখন আমি বিরোধী দলের নেতা হতে চাই না। তুমিই(রওশন এরশাদ) বিরোধী দলের প্রধান হও বলে জানান তিনি।

চেয়ারম্যান এইচ এম এরশাদ জনসম্মুখে আসছে না কেন সাংবাদিকরা জানতে চাইলে রওশন এরশাদ বলেন, উনার শরীর খারাপ বলে তিনি সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধিন রয়েছে। বর্তমানে তিনি কিছুটা সুস্থ হয়ে উঠছেন। অচিরেই ডাক্তার তাকে হাসপাতাল থেকে রিলিজ দিবেন বলে জানান তিনি।

এরশাদ শপথ নিবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, তিনি নিজেও শপথ নিবেন। তবে কবে, কোথায় শপথ নিবেন এ বিষয়ে পরিষ্কার করে কিছুই জানায়নি তিনি।

অপর প্রশ্নে জবাবে তিনি বলেন, মধ্যবর্তী নির্বাচন হওয়ার বিষয়ে কারো আপত্তি নাই।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ