মেসিকে বিক্রির পরিকল্পনা করছে বার্সা!

স্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে এবার বিক্রির পরিকল্পনা করছে তার ক্লাব বার্সেলোনা। বিষয়টি নিশ্চিত করেছে স্বয়ং বার্সা সভাপতি সান্দ্রা রোজেল।

আর এ জন্য কমপক্ষে ২৫০ মিলিয়ন পাউন্ড দর হাঁকাবে বার্সা।  ২৬ বছর বয়সী ভিন গ্রহের ফুটবলার হিসেবে খ্যাত মেসিকে এই অঙ্কে বিক্রি করতে পারলে তা ক্লাবের জন্য লাভজনক হবে বলেই মনে করছেন রোজেল। এই অর্থ নতুন কিছু তারকার জন্য ব্যয় করে মেসির ঘাটতি পূরণ করা সম্ভব হবে বলেই ধারণা করছেন তিনি।

তবে ঠিক এখনি এই ফুটবল জাদুকরকে বিক্রির পরিকল্পনা নেই স্প্যানিশ জায়ান্ট ক্লাবটির। এ জন্য তারা সময় স্থির করেছে ২০১৫ সালের মাঝামাঝি সময়ে। আর এই মূল্যমানে যদি মেসিকে বিক্রি সম্ভব হয় তাহলে সেটা হবে ট্রান্সফার ফির রেকর্ড গড়ে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে বার্সার চির প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে যোগ দেয়া ওয়েলশ তারকা গ্যারেথ বেলেরও প্রায় দেড় গুণ বেশী। গত গ্রীষ্মে বেল ৮৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলবদল করে এই রেকর্ড গড়েছিলেন।

দশ বছর ধরে বার্সার সিনিয়র দলের হয়ে খেলে যাওয়া মেসির বয়স এখন ২৬।

আর আগামী বছর তাকে বিক্রির জন্য বাজারে প্রস্তাব দিলে তা ভালোই গ্রহণযোগ্যতা পাবে বলেই মনে করছেন ক্লাবটির নীতি-নির্ধারকরা।

তবে ভেতরের খবর কিন্তু উল্টো। মাত্র ১৩ বছর বয়সে ক্লাব তাবুতে পাড়ি জমানো মেসির সঙ্গে ক্লাবের সহ সভাপতি হ্যাভিয়ার ফাউস্টের দুরত্ব এখন স্পষ্ট। তাই বার্সার হয়ে ৩৯৫ ম্যাচ খেলে ৩২৭ গোল করার বিষ্ময়কর রেকর্ড গড়ার পরেও মেসির মতো রত্নকে লাভজনকভাবে হাতছাড়া করতেও দ্বিধা করছে না বার্সেলোনা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ