খন্দকার মাহবুবের রিমান্ড স্থগিত

ad kh mahbub এড খন্দকার মাহবুবসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেনের রিমান্ড আদেশ ৭ দিনের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার  হাইকোর্টের বিচারপতি ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত  বেঞ্চ রিমান্ড স্থগিত চেয়ে করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

পুলিশের কর্তব্য কাজে বাধা, ভাঙচুর ও বোমা হামলায় উস্কানি দেওয়ার অভিযোগে করা মামলায় বুধবার খন্দকার মাহবুব হোসেনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মহানগর হাকিম আমিনুল হক।

ওই রিমান্ড আদেশ বাতিল চেয়ে বৃহস্পতিবার হাইকোর্টে আবেদন করা হয়। আদালতে তার পক্ষে শুনানি করেন আইনজীবী গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল ও গোলাম কিবরিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল গাজী মো. মামনুর রশীদ।

মামুনুর রশীদ বলেন, আদালত রিমান্ড আদেশ ৭ দিনের জন্য স্থগিত করেছেন। গোলাম মোহাম্মদ চৌধুরী আলাল বলেন, রিমান্ড আদেশ স্থগিতের পাশাপাশি কেন ওই আদেশ বাতিল করা হবে না, এ মর্মে রুলও জারি করেছেন হাইকোর্ট।

গত মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে সুপ্রিমকোর্টের সিনিয়ার আইনজীবী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেনকে আটক করে ডিবি পুলিশ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ