৫ দল নিয়ে হচ্ছে মন্ত্রিসভা, বিকেলে শপথ

Prbangladeshসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বঙ্গভবনের দরবার হলে আজ রোববার বেলা সাড়ে তিনটায় অনুষ্ঠিত হবে নতুন মন্ত্রিসভার শপথ। প্রধানমন্ত্রীসহ মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করাবেন প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ । মন্ত্রিপরিষদ বিভাগ শপথের সব প্রস্তুতি সম্পন্ন করেছে। প্রেসিডেন্ট মন্ত্রিসভার তালিকা অনুমোদন করেছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোশাররফ হোসেন ভুঁইয়া।

তিনি জানান, সংখ্যাগরিষ্ঠ আওয়ামী লীগ ছাড়াও, জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কার্স পার্টি ও জেপি থেকে সংসদ সদস্যরা মন্ত্রী পরিষদে যায়গা পাচ্ছেন। গত শনিবার থেকে অতিথিদের দাওয়াতপত্র পাঠানো শুরু হয়েছে। শনিবার বিকেল থেকেই মন্ত্রিসভার নতুন সদস্যদের শপথের আমন্ত্রণ জানিয়ে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ফোন করা হচ্ছে। আজ সকালেও ফোন করা হয়েছে।

আওয়ামী লীগের যারা থাকছেন মন্ত্রিসভায়:

আওয়ামী লীগের আবুল মাল আবদুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, মতিয়া চৌধুরী, আবদুল লতিফ সিদ্দিকী, সৈয়দ আশরাফুল ইসলাম, মোহাম্মদ নাসিম, ওবায়দুল কাদের, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, নুরুল ইসলাম নাহিদ, এ এইচ মাহমুদ আলী, শাজাহান খান, মুজিবুল হক, মোফাজ্জল হোসেন চৌধুরী, মোস্তাফিজুর রহমান ফিজার, আ ক ম মোজাম্মেল হক ও মৌলভীবাজার-৩ থেকে নির্বাচিত মহসিন আলী মন্ত্রী হিসেবে শপথ নেয়ার জন্য টেলিফোন পেয়েছেন।

এছাড়া মন্ত্রিসভায় শাহরিয়ার আলম, জুনাইদ আহমেদ পলক, নারায়ন চন্দ্র চন্দ, বীরেন শিকদার, নসরুল হামিদ বিপু, আসাদুজ্জামান নূর, এডভোকেট কামরুল ইসলাম, মেহের আফরোজ চুমকী ডাক পেয়েছেন।

অন্যান্য দলের মধ্যে জাতীয় পার্টির ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, মশিউর রহমান রাঙ্গা, মজিবুল হক চুন্নু মন্ত্রী হচ্ছেন। এ ছাড়া জাতীয় পার্টির (জেপি) আনোয়ার হোসেন মঞ্জু, ওয়ার্কার্স পার্টির রাশেদ খান মেনন, জাসদের হাসানুল হক ইনুও মন্ত্রী হিসেবে শপথ নেবেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ