নির্বাচনের কারণেই সংখ্যালঘুদের ওপর হামলা

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, আমাদের নির্বাচনের কারণেই সংখ্যালঘুদের ওপর হামলা হয়েছে। নির্বাচনের পর দেশে স্বাভাবিক অবস্থা ফিরে এলেও সংখ্যালঘুদের জীবন  স্বাভাবিক হয়নি। এর দায় সরকার, প্রশাসন ও নির্বাচন কমিশনের।

মঙ্গলবার দুপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, ৫ জানুয়ারি নির্বাচন হয়েছে, সরকারও গঠন হয়েছে। একটা সরকার ক্ষমতায় থাকা অবস্থায় সংখ্যালঘুদের ওপর হামলা কাম্য নয়।এর দায় রাষ্ট্র এড়াতে পারে না।

তিনি বলেন, বর্তমান সরকারের মেয়াদ পাঁচ বছর হবে এমন কথা সংবিধানের কোথাও উল্লেখ নেই। নতুন মন্ত্রীরা সব উদ্ভট কথা বলছেন। আসলে সরকারের নয় সংসদের মেয়াদ হবে পাঁচ বছর।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, তাদের আন্দোলন লাটে উঠেছে। আন্দোলন করতে হলে কৌশল লাগে। ব্যর্থ হয়ে তারা এখন বিদেশিদের সঙ্গে আলোচনা করছে। খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিদেশিদের দিকে না তাকিয়ে দেশের মানুষের দিকে তাকান। রাজনীতি করতে হলে জামায়াতের সঙ্গ ত্যাগ করুন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ