র‌্যাবের ভুয়া ফেসবুক পেজ !

RAB facebook duplicateরিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভুয়া ফেসবুক পেজ নিয়ে বিব্রত খোদ র‌্যাবের উর্দ্ধতন কর্মকর্তারা। র‌্যাবের নিজস্ব পেজ মনে করে অসংখ্য সাংবাদিক, র‌্যাব সদস্য ও বিভিন্ন শ্রেণিপেশার নারী-পুরুষ নিয়মিত এতে লাইক দিয়ে আসছেন।

বুধবার রাত সাড়ে ৯টা পর্যন্ত ৫ হাজার ৮৫৮ ফেসবুক ইউজার র‌্যাবের (Rapid Action Battalion (RAB) Bangladesh.) এ ভুয়া পেজে লাইক দিয়েছেন। পেজটির কভার ফটো করা হয়েছে র‌্যাবের অফিসিয়াল লোগো দিয়ে। কভার ফটো করা হয়েছে শন্তি অন্বেষায় র‌্যাব সদা তৎপর লেখা, র‌্যাবের দায়িত্ব পালনরত সদস্য ও লোগো সম্বলিত একটি পোস্টার।

পেজটি পর্যবেক্ষণ করে দেখ গেছে, ২৮ সেপ্টেম্বর ২০০৮ সালে এটি খোলা হয়েছে। এখানে নিয়মিত র‌্যাবের কার্যক্রম সম্পর্কে পোস্ট না দেওয়া হলেও অনিয়মিত র‌্যাবের বিভিন্ন অপারেশনের ছবি ও লেখার পাশাপাশি দেশের অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছবি ও লেখা পোস্ট করা হয়েছে।

পেজটিতে অফিসিয়াল ওয়েবসাইটসহ দেশী-বিদেশী বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত র‌্যাবের কর্মকান্ডের প্রতিবেদনগুলো লিঙ্ক পোস্ট করা হয়েছে। শাপলা চত্বরের মতো অনেক বিতর্কিত বিষয়েরও ছবি, লেখা ও লিঙ্ক পোস্ট করা হয়েছে।

পেজটির কোনো লাইকার এখানে বিভিন্ন ছবি, লেখা ও ভিডিও পোস্ট বা ট্যাগ করেছেন। রাজশাহী শিবিরের মিছিলের গুলি করছে র‌্যাব-পুলিশ শিরোনামে একটি ভিডিও এখানে পোস্ট করা হয়েছে। র‌্যাবের নীতিমালার বাইরে এমন অসংখ্য ছবি, লেখা ও লিংক এখানে পোস্ট করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাবের একাধিক কর্মকর্তা বিস্ময় প্রকাশ করে এবিসি নিউজ বিডিকে বলেন, অপরাধ দমনে র‌্যাব সদা তৎপর। দেশের অপরাধীদের কাছে র‌্যাব আতঙ্কের নাম। সেখানে ৬ বছর ধরে র‌্যাবের নামে ভুয়া ফেসবুক পেজ খুলে সেটি দিয়ে র‌্যাব বিদ্বেষী কার্যক্রম চললেও এতদিন অজানাই ছিলো বিষয়টি। অতিদ্রুত ভুয়া পেজটি বন্ধ করার পাশাপাশি এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে হবে।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক উইং কমান্ডার হাবিবুর রহমান এবিসি নিউজ বিডিকে জানান, র‌্যাবের অফিসিয়াল কোনো ফেসবুক পেজ নেই। এমনকি অ্যাকাউন্টও নেই। হয়তো কেউ র‌্যাবের নাম দিয়ে পেজটি পরিচালনা করছে। এবিষয়ে খোঁজ নিয়ে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ