মজীনাকে দেশ থেকে বের করে দেয়া উচিত

K M Shafiullah কে এম শফিউল্লাহসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনাকে বাংলাদেশ থেকে বিতাড়িত করা উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশের প্রথম সেনাপ্রধান ও সেক্টর কমান্ডার্স ফোরামের সিনিয়র সহ-সভাপতি কে এম শফিউল্লাহ।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে সেক্টর কমান্ডার্স ফোরাম ও মুক্তিযুদ্ধ ৭১ আয়োজিত ‘সাম্প্রদায়িক ও রাজনৈতিক সহিংসতা’ র্শীষক  মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

কে এম শফিউল্লাহ বলেন, মজীনাকে দেশ থেকে বের করে দেওয়া উচিত। তিনি সব জায়গায় নাক গলাতে চান। আমরাওতো রাষ্ট্র দূত ছিলাম।

সভায় মুক্তিযুদ্ধের উপঅধিনায়ক এয়ার ভাইস মার্শাল একে খন্দকার বলেন, যারা আমাদের দেশকে স্বাধীন দেখতে চায়নি, মুক্তিযুদ্ধের সময় বিরোধীতা করেছে তারা আজ দেশের সর্বোচ্চ স্থানে জায়গা পেয়েছে। তাদেরকে এমপি-মন্ত্রী বানানো হয়েছে।

তিনি বলেন, প্রতিটা নির্বাচনের সময় সংখ্যালঘুদের ওপর বর্বরোচিত হামলা চালানো হয়। নির্বাচনকালীন সময়ে সংখ্যালঘুরা যেখানে থাকবে সেখানে আমাদের মতো সুশীল সমাজকে অবস্থান নিতে হবে এবং অতিরিক্ত সেনাবাহিনী মোতায়ন করতে হবে।

মুক্তিযুদ্ধের উপঅধিনায়ক আরো বলেন, আমাদের দেশে শতকরা ৩০ ভাগ ছাত্রছাত্রী মাদ্রাসায় পড়ে; কিন্তু তারা জানে না তারা কী পড়ে আর এ সুযোগটি কাজে লাগাচ্ছে একটি রাজনৈতিক দল।

মতবিনিময় সভায় আরো বক্তব্য দেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মুনতাসীর মামুন, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক ড. মালেকা বানু, সম্মিলিত পেশাজীবী পরিষদের সাধারণ সম্পাদক ড. কামরুল হাসান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট রানাদাস গুপ্ত প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ