সাঙ্গো-পাঙ্গদের ভয়ে বাসে ওঠেন না অর্থমন্ত্রী

abul mal abdul muhit আবুল মাল আব্দুল মুহিতসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ সাঙ্গো-পাঙ্গদের ভয়ে বাস ভ্রমণ করতে পারেন না উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন বাসে ওঠার অভিজ্ঞতা তার নেই। তবে দূর থেকে বাসে চড়াকে এনজয় করেন। মাঝে মধ্যে তিনি রেল ভ্রমণ করেন।

বুধবার বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ঢাকার (এমসিসিআই) নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন অর্থমন্ত্রী। এমসিসিআই নেতৃবৃন্দ এসময় দেশের সড়ক যোগাযোগ ব্যবস্থার বেহাল অবস্থা তুলে ধরেন।

অর্থমন্ত্রী বলেন, সরকার অনেক বড় ধরনের প্রকল্প গ্রহণ করে। কিন্তু সেসব প্রকল্প অব্যাহত রাখে না। ৩০ বছর আগে অদক্ষতা ছিল। কিন্তু তখন দ্রুত কাজ হতো। এখন দক্ষতা বেড়েছে, তবে কাজ দ্রুত শেষ হয় না।

যোগাযোগ মন্ত্রণালয়ের কাজের সমালোচনা করে অর্থমন্ত্রী বলেন, একটু একটু করে কাজ হয়। দেশে কোনো টোল রোড নেই। কোনো উদ্যোক্তা আগ্রহী হলে ঢাকা-চট্টগ্রাম রোডে এক্সপ্রেসওয়ে নির্মাণ করে টোল আদায়ের মাধ্যমে বিনিয়োগ উঠিয়ে নিতে পারবে।

ব্যবসায়ীরা অর্থমন্ত্রীকে জানান, সপ্তাহে দুইদিন সাপ্তাহিক ছুটি থাকায় তারা বর্হিবিশ্বের সঙ্গে তিন দিন ব্যবসায় পিছিয়ে পড়ছেন। এ কারণে ব্যবসায়ীরা শুক্রবার অন্তত আধা বেলা অফিস খোলা রাখার দাবি জানান।

ব্যবসায়ীদের এ দাবি প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, শুক্রবার অফিস খোলা রাখা যাবে না। তবে এ বিষয়ে সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ