আ’লীগের কাছে গণতন্ত্র জুতার তলা

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ আওয়ামী লীগের কাছে গণতন্ত্র জুতার তলা হিসাবে বিবেচিত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স লাউঞ্জে মাহমুদুর রহমান মুক্তি সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত ‘বন্ধ মিডিয়া চালু, মাহমুদুর রহমানের মুক্তি- সঙ্কটে গণতন্ত্র’ শীর্ষক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগ মুখে গণতন্ত্র ও স্বাধীনতার কথা বলে। কিন্তু তারা প্রকৃতপক্ষে গণতন্ত্র ও স্বাধীনতার বিপক্ষে। আওয়ামী লীগ গণতন্ত্র ও স্বাধীনতার কথা বলে ক্ষমতায় টিকে থাকার জন্য, দেশ ও জনগণের  জন্য। গণতন্ত্র হচ্ছে আওয়ামী লীগের কাছে জুতার সুক তুলায় মত।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, একতরফা ও প্রহসনমূলক নির্বাচন করে জাতিকে একটি কলঙ্কজনক ইতিহাস উপহার দিয়েছেন। কিন্তু বস্ত্র দিয়ে লজ্জার সব কিছু ঢাকা যায় না। আর এখন সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টি করে সেই লজ্জা ঢাকতে চাচ্ছেন।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, অনেকে বলেন বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়েছে। কিন্তু আমাদের আন্দোলনে সফল হয়েছে। কারণ জনগণ গত ৫ জানুয়ারি নির্বাচন ঘৃণা ভরে প্রত্যাখান করেছে।

সাম্প্রদায়িক সহিংসতা প্রসঙ্গে বিএনপির এ শীর্ষ নেতা বলেন, ভোট দিলেও বিপদ, না দিলেও বিপদ। তার প্রমান হচ্ছে হিন্দু ও বৌদ্ধ সম্প্রদায়ের উপর আওয়ামী লীগের পোষা যৌথবাহিনী, যুবলীগ এবং ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনীর অভিযান। কারণ তারা গত ৫ জানুয়ারি নির্বাচনকে প্রত্যাখান করে ভোট কেন্দ্র যাননি, ভোট দেননি।

গণমাধ্যমকে উদ্দেশ্য করে তিনি বলেন, জনগণের পক্ষে কথা বলবেন না, আওয়ামী লীগের পক্ষে কথা বলুন, অন্যথায় আপনাদের কলাপে দু:খ আছে। কারণ জনগণের পক্ষে কথা বললে সরকার আপনাদের গণমাধ্যম বাকশাল ও স্বৈরাচারী কায়দার বন্ধ করে দেবে।

আয়োজক সংগঠনের উপদেষ্টা মোয়াজ্জেম হোসেন নান্নু চৌধুরীর সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ