গণতন্ত্র আইসিইউতে চলে গেছে

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ যখন ৩০০ আসনের মধ্যে ১৫৩ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছে, তখনই গণতন্ত্র ইনসেন্টিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চলে গেছে।

এ মন্তব্য করেছেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশনের আহ্বায়ক নূরে আলম সিদ্দিকী।

শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে প্রাক্তন ছাত্রলীগ ফাউন্ডেশন আয়োজিত ‘২৪জানুয়ারি ঐতিহাসিক গণঅভ্যুথান দিবস : প্রত্যাশা ও প্রাপ্তি  শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

প্রধান অতিথির বক্তব্যে নূরে আলম সিদ্দিকী সদ্য সমাপ্ত দশম জাতীয় নির্বাচনকে গণতান্ত্রিক তামাশা বলে উল্লেখ করে বলেন, গণতন্ত্র নিয়ে জুয়া খেলা হচ্ছে। যখন ৩০০ আসনের মধ্য ১৫৩ জন সাংসদ নির্বাচিত হয়ে গেছে তখনই গণতন্ত্র ইনসেন্টিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চলে গেছে।  নির্বাচন নিয়ে দেশের প্রধান দুই দলের নেত্রী রশিটানাটানি করেছেন।

আলোচনাসভায় বক্তারা বর্তমান ছাত্রলীগের নেতাদের বিষোদাগার করে বলেন, আমরা ছাত্রলীগ করতাম দেশকে ভালোবেসে দেশের উন্নয়নের লক্ষ্যে। কিন্তু বর্তমানে ছাত্রলীগ নেতারা নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য রাজনীতি করছে।

নূরে আলম সিদ্দিকী দুই রাজনৈতিক দলের প্রধান শেখ হাসিনা ও খালেদা জিয়ার সমালোচনা করে বলেন, একজন পিতার, আরেকজন স্বামীর নাম ভাঙিয়ে দেশের ১৬ কোটি মানুষকে কৃতদাস বানিয়ে রেখেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম নির্বাচিত ভিপি নুরে আলম সিদ্দিকী বর্তমানে ছাত্র রাজনীতির সমালোচনা করে বলেন, বর্তমান ছাত্র রাজনীতির মধ্যে ফরমালিন ঢুকে গেছে। সুপরিকল্পিতভাবে সমস্ত নৈতিকতা অবক্ষয়ে ডুবিয়ে দেয়া হয়েছে। টেন্ডারবাজি, সহিংসতা করে তারা রাজনীতির ঐতিহ্য নষ্ট করছে। স্বাধীনতাপূর্ব আর পরবর্তী সময়ে প্রাপ্তি আর প্রত্যাশার মধ্য পার্থক্য অনেক।

স্বাধীনতার সময়ে ভারতের সহযোগিতার কথা স্বীকার করে তিনি বলেন, ভারত যদি কোনোদিন আক্রান্ত হয় তাহলে ১৬কোটি মানুষের রক্ত দিয়ে তাদের পক্ষে দাড়িয়ে ৭১ এর ঋণ শোধ করবো।  কিন্তু বেঁচে থাকতে বাংলাদেশকে সিকিম, ভুটান হতে দেবো না।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন, সাবেক ডাকসু ভিপি সুলতান মুহাম্মদ খসরু, প্রাক্তন ছাত্র লীগ ফাউন্ডেনের যুগ্ন আহবায়ক শেখ শহীদুল ইসলাম, ঢাকা মহানগরের আহ্বায়ক মোশারফ হোসেন, প্রাক্তন ছাত্র ফাউন্ডেশনের নেতা এম এ রশিদ, সাবেক ছাত্রনেতা মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ