অংশগ্রহণমূলক নির্বাচন না হলে স্থিতিশীলতা আসবে না

সিনিয়র রিপোর্টার,এবিসি নিউজ বিডি, ঢাকা বেসরকারি গবেষণা সংস্থা সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি)পর্যবেক্ষণ প্রতিবেদনে বলা হয়েছে, অংশগ্রহণমূলক নির্বাচন না হলে রাজনৈতিক স্থিতিশীলতা আসবে না।এছাড়া বিনিয়োগকারীরা আস্থা পাবেন না।

বাংলাদেশ মাইক্রোইকোনমিক পারফরমেন্স ২০১৩-২০১৪ এর পর্যবেক্ষণ প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে এমন তথ্য দিয়ে সংস্থাটির কর্মকর্তারা বলেছেন, সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচন অনুষ্ঠান না হলে আস্থার সঙ্কট কাটবে না। এ কারণে জনপ্রত্যাশার কাঙ্খিত প্রবৃদ্ধি অর্জনে সমঝোতার মাধ্যমে একটি নির্বাচনের আশা করছে সিপিডি। সেটি সম্ভব না হলে সরকার বাজেট পর্যন্ত বাধাহীনভাবে যেতে পারবে কিনা এ নিয়েও সংশয় প্রকাশ করা হয়েছে।

সিপিডি কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে প্রকাশিত পর্যালোচনা প্রতিবেদনে বলা হয়, চলতি অর্থ বছরে প্রবৃদ্ধি ৫.৮-এর নিচেই থাকবে। সরকারের লক্ষ্যমাত্রা অনুযায়ী রাজস্ব ঘাটতি পূরণ করা সম্ভব হবে না।

সিপিডির পক্ষ থেকে বলা হয়, রাজনৈতিক সহিংসতায় ক্ষতিগ্রস্ত পোশাক খাতসহ কিছু খাতে প্রণোদনা দেওয়া হচ্ছে। কিন্তু গ্রামের কৃষকেরা যে ক্ষতির মুখে পড়েছেন তাদের জন্য কোন সহযোগিতার ব্যবস্থা করা হয়নি। এর মাধ্যমে সুবিচার বঞ্চিত হয়েছেন তারা। সংস্থাটির  ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য, নির্বাহী পরিচালক ড. মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ