ক্রিকেট নিয়ে উত্তাল শাহবাগ

স্পোর্টস ডেস্ক, এবিসি নিউজ বিডি ঢাকা:  কাদের মোল্লার বিচারের রায় নিয়ে গত বছর উত্তাল ছিল শাহবাগ। এবার ক্রিকেট নিয়ে ষড়যন্ত্র রুখতে আরও একবার ঐক্যবদ্ধ হয়েছেন তরুণ ক্রিকেট সমর্থকরা। ভারত,অস্ট্রেলিয়া,ইংল্যান্ড অর্থাৎ ‘বিগ থ্রি’ কিছুদিন আগে প্রস্তাব দিয়েছে ক্রিকেটের সব ক্ষমতা থাকবে তাদের হাতে। এছাড়া র‌্যাংকিংয়ে সেরা আটে থাকা দল ছাড়া টেস্ট খেলতে পারবে না অন্যরা। এই প্রস্তাব আইসিসিতে পাস হলে টেস্ট অধ্যায় শেষ হয়ে যাবে বাংলাদেশের। কেননা র‌্যাংকিংয়ে বাংলাদেশ রয়েছে ১০ নম্বরে। সবকিছু জেনেও বিসিবির পরিচালকদের সভায় ২০-৩ ব্যবধানে পাস হয়েছে ‘বিগ থ্রি’র প্রস্তাবে বাংলাদেশের সমর্থন দেয়ার রায়! তাই ক্ষোভে ফেটে পড়েছেন ক্রিকেট ভক্তরা।

‘ক্রিকেটপ্রেমী বাংলাদেশ’ নামের অনলাইন ভিত্তিক এক ক্রিকেট সংগঠন এরই প্রতিবাদে শনিবার বিকেল ৪টায় দিয়েছিল মানববন্ধনের ডাক। কিন্তু ৩টা থেকেই শাহবাগে জড়ো হতে থাকেন তরুণ,প্রবীণ কয়েক হাজার ক্রিকেটপ্রেমী। তাদের হাতে লেখা ছিল ‘তিন শিয়ালের কাছে মুরগি বর্গা দেব না’,‘ক্রিকেট নিয়ে তিন মোড়লের দালালি চলবে না’,‘এক দাবি এক দেশ,টেস্ট খেলবে বাংলাদেশ’,‘ক্রিকেট তোমাদের কাছে ব্যবসা আমাদের কাছে বেঁচে থাকার অক্সিজেন’সহ নানা ব্যানার ও ফ্যাস্টুন।

এমন বিক্ষোভ দেখেই হয়ত সম্মতি হয়েছে বিসিবির। তাই মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন,‘ আইসিসির সভায় বিগ থ্রির প্রস্তাবের বিপক্ষে ভোট দিব আমরা।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ