‘সালমার আত্মহত্যার খবর সঠিক নয়’

সিনিয়র রিপোর্টার,এবিসি নিউজ বিডি,ঢাকাঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম দাবি করেছেন, রানা প্লাজায় আহত সালমার আত্মহত্যার বিষয়ে মিডিয়ায় প্রকাশিত সংবাদ তথ্য নির্ভর ও সঠিক নয়। শনিবার বিকেলে এক বিবৃতিতে এ দাবি করেন সৈয়দ আশরাফ।

বিবৃতিতে সৈয়দ আশরাফ বলেন, ‘জীবন দিয়ে জ্বালা মেটালো রানা প্লাজায় আহত সালমা’ শিরোনামে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। উক্ত সংবাদের বিভিন্ন স্থানে চিকিৎসার ব্যয় সম্পর্কে যে তথ্য পরিবেশন করা হয়েছে তা তথ্যনির্ভর ও সঠিক নয়। সালমার আত্মহত্যার প্রকৃত কারণ উদঘাটনে বাধাগ্রস্ত করার জন্যই তার চিকিৎসার অভাব ও আর্থিক অনটনের কথা উল্লেখ করা হয়েছে। আমরা অবিলম্বে সালমার আত্মহত্যার প্রকৃত কারণ উদঘাটন করার জন্য প্রশাসনকে আহ্বান জানাচ্ছি।

বিবৃতিতে মন্ত্রী বলেন, রানা প্লাজায় আহতদের সরকার সম্পূর্ণ সরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা দিয়েছে এবং এই চিকিৎসার পাশাপাশি সকল বিষয়ে নবম পদাতিক ডিভিশনের সশস্ত্র বাহিনীর সদস্যরা তদারকি করেছেন। সংবাদে প্রকাশ করা হয়েছে সালমার চিকিৎসার জন্য সরকারি ও বিভিন্ন সাহায্য সংস্থা থেকে মাত্র ১ লাখ ২০ হাজার টাকা পেয়েছিল। যা সত্য নয়।

আশরাফ দাবি করেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকেই তাকে চিকিৎসার জন্য পর্যাপ্ত অর্থ দেওয়া হয়েছে এবং চিকিৎসার পরও তিনি যাতে সুন্দর জীবন যাপন করতে পারেন সেই ব্যবস্থা করার নিমিত্তে প্রধানমন্ত্রী নিজে এবং বিভিন্ন সরকারি, বেসরকারি সংস্থার মাধ্যমে আর্থিক সহযোগিতা করেছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ