বিএনপির জ্বালাও-পোড়াও জনগণ গ্রহণ করেনি

সিনিয়র রিপোর্টার, এবসি নিউজ বিডি, ঢাকাঃ বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপির আন্দোলনের জ্বালাও পোড়াও কর্মসূচি জনগন গ্রহণ করেনি। নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত বিএনপির ভুল ছিল। আর সে কারণে এখন তারা উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন।

রোববার দুপুরে সচিবালয়ে মন্ত্রনালয়ের সম্মেলন কক্ষে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ডিসিসিআইর নবনির্বাচিত পরিচালনা পর্ষদের সঙ্গে বৈঠকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

বানিজ্যমন্ত্রী বলেন, দেশের রাজনৈতিক স্থিতিশীলতা ধরে রাখতে বর্তমান সরকার বদ্ধ পরিকর।  এ সরকারের অধীনে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তের জন্য বিএনপিকে ধন্যবাদ জানাই। অতীতের ভুল থেকে বিএনপি শিক্ষা গ্রহণ করবে, বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরো বলেন, জিএসপি সুবিধা ফিরে পাওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রের দেওয়া শর্তের বেশিরভাগই পূরণ করা হয়েছে। তাই খুব শিগগিরই এ সুবিধা বাংলাদেশ ফেরত পাবে। বানিজ্যমন্ত্রী আরো বলেন, রাজনৈতিকসহ বিভিন্ন কারণে সার্ক ও সাফটার মতো আঞ্চলিক সহযোগিতা সংস্থাগুলো কার্যকর হয়নি। তবে বাংলাদেশ-চায়না-ইন্ডিয়া-মিয়ানমারের সমন্বয়ে বিসিআইএম সক্রিয় করলে বানিজ্যিকভাবে বাংলাদেশ বেশি লাভবান হবে বলে জানান তিনি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ