মওদুদসহ ছয় নেতার অন্তর্বর্তীকালীন জামিন

Moudud jamin মওদুদসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদসহ ছয় নেতার বিরুদ্ধে দায়ের করা দুই মামলায় ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্টে।

রোববার বিকেলে জামিন আবেদনের শুনানি শেষে বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এছাড়া একই আদালতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রি. জে. (অব.) আ স ম হান্নান শাহ এবং বিএনপি নেতা মীর মোহাম্মদ নাসিকে ছয় মাসের অন্তবর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট বেঞ্চ।

মতিঝিল থানায় পুলিশের গাড়ি পোড়ানোর উস্কানিদাতা ও বাংলামোটরে পুলিশ হত্যার অভিযোগে দায়ের করা মামলা দুটির জামিনে এ আবেদনগুলো করা হয়।

মামরায় অন্যান্য আসামিরা হলেন- ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এমকে আনোয়ার ও বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসের পক্ষে সুপ্রিমকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদনগুলো করা হয়।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, এমকে আনোয়ার ও শিমুল বিশ্বাসের পক্ষে আবেদন করেন অ্যাডভোকেট ফারুক হোসেন।

একই অভিযোগে দায়ের করা মামলায় ব্যারিস্টার মওদুদ আহমেদের পক্ষে জামিনের আবেদনটি করেন সুপ্রিমকোর্টে আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

আসামিদের বিরুদ্ধে হরতাল-অবরোধে গাড়ি পোড়ানো, পুলিশ হত্যা, সরকার পতনের উস্কানি দাতার অভিযোগ এনে পাঁচটি মামলা দায়ের করা হয়।

মামলাগুলো রাজধানীর মতিঝিল, পল্টন, রমনা থানায় দায়ের করা হয়েছে। যার মধ্যে দুটি মামলায় ইতোমধ্যে তারা উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ