ফের উপদেষ্টা হলেন তৌফিক এলাহী

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ তৌফিক-ই-এলাহী চৌধুরী প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা হিসেবে আবারও নিয়োগ পেয়েছেন।

রোববার এক তথ্য বিবরণীতে এটি জানানো হয়েছে। মন্ত্রীর পদমর্যাদায় প্রাপ্য সব সুবিধা নিয়ে তিনি এই দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়েছে।

তৌফিক এলাহী শেখ হাসিনার সর্বশেষ সরকারেও একই দায়িত্বে ছিলেন। ওই দায়িত্ব পালনের সময় তার ভূমিকা নিয়ে সমালোচনা ছিল তেল-গ্যাস রক্ষা কমিটির।

শেখ হাসিনার নতুন সরকারে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ে কোনো মন্ত্রী নেই। প্রতিমন্ত্রী হিসেবে রয়েছেন নসরুল হামিদ বিপু।

শেখ হাসিনার নেতৃত্বাধীন আগের সরকারের মেয়াদেও এই মন্ত্রণালয়ের কোনো মন্ত্রী ছিল না। প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন এনামুল হক।

গত ১২ জানুয়ারি ৪৯ সদস্যের মন্ত্রিসভা গঠনের পর চারজনকে উপদেষ্টা নিয়োগ করেন শেখ হাসিনা। তারা হলেন এইচ টি ইমাম (রাজনৈতিক), গওহর রিজভী (পররাষ্ট্র বিষয়ক), মসিউর রহমান (অর্থনৈতিক) ও তারেক আহমেদ সিদ্দিকী (নিরাপত্তা বিষয়ক)।

এই চারজনের সঙ্গে তৌফিক এলাহীও গত পাঁচ বছর উপদেষ্টার দায়িত্ব পালন করেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদও মন্ত্রীর মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত হিসেবে দায়িত্ব পালন করছেন।

আগের মেয়াদে উপদেষ্টা হিসেবে আরও ছিলেন সৈয়দ মোদাচ্ছের আলী (স্বাস্থ্য বিষয়ক), আলাউদ্দিন আহমেদ (শিক্ষা বিষয়ক), যাদের বর্তমান সরকারে এখনও জায়গা হয়নি।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ