তারেক রহমানের বিচারকের গাড়িচালক ও দেহরক্ষীকে জিজ্ঞাসাবাদ

dudokসিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ অর্থ পাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে খালাস দেওয়া সাবেক বিচারক মোতাহার হোসেনের গাড়িচালক ও দেহরক্ষীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকাল ১০টা থেকে এ জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। গাড়িচালক সোহরাব হোসেন ও দেহরক্ষী বাদল দেওয়ানের জিজ্ঞাসাবাদ করছেন মামলার অনুসন্ধানকারী কর্মকর্তা ও দুদকের উপ-পরিচালক হারুনুর রশিদ।

এর আগে বৃহস্পতিবার বেলা ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত সেগুনবাগিচার দুদক কার্যালয়ে মোতাহার হোসেনের দুই সাঁটলিপিকার আবুল হাসান ও নুরুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এ সময় হারুনুর রশিদ জানান, মোতাহার হোসেনের বিরুদ্ধে কমিশনে অভিযোগ আসার পর তার অবৈধ সম্পদের বিষয়ে অনুসন্ধান চলছে। এরই ধারাবাহিকতায় তার দুই সাঁটলিপিকার আবুল হাসান ও নুরুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

তিনি বলেন, ‘বিচারকের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধান শুরুর আগেই গত ৮ জানুয়ারি অভিযুক্ত সাবেক বিচারক মোতাহার হোসেন মালয়েশিয়া পাড়ি জমান।’

অনুসন্ধানকারী কর্মকর্তা জানান, জিজ্ঞাসাবাদে বিচারকের অবৈধ সম্পদের অর্জনের বিষয়ে গুরুপূর্ণ তথ্য পাওয়া গেছে। তিনি বিচারক থাকাকালে বেশ কিছু ফ্ল্যাট ও জমির মালিক হয়েছেন। আর নিজ জেলা পাবনাতে অনেক জমি কিনেছেন।তাছাড়া তিনি অনেক বিলাসবহুল জীবন যাপন করতেন বলে জানা গেছে।

প্রসঙ্গত, ২০১০ সালের ৬ জুলাই তারেক রহমান ও তার ব্যবসায়িক অংশীদার গিয়াসউদ্দিন আল মামুনের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচারের মামলার অভিযোগপত্র আদালতে জমা দেয় দুদক। গত বছরের ১৭ নভেম্বর রায়ে তারেককে বেকসুর খালাস ও মামুনকে অর্থদণ্ডসহ সাত বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ