সাজানো নাটকে চলছে মানুষ হত্যা

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ গুপ্তহত্যা, গুম ও সাজানো নাটকের মাধ্যমে এভাবে হত্যাকাণ্ড চলতে থাকলে দেশের কোনো মানুষের নিরাপত্তা থাকে না। বর্তমানে দেশের সাধারণ মানুষের নিরাপত্তার কোনও গ্যারান্টি নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল এসলাম আলমগীর।

সোমবার দুপুরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘সরকার প্রশাসন ও র‌্যাব-পুলিশ ব্যবহার করে বিরোধীদলের নেতাকর্মীদেরকে বিচারবর্হিভুত হত্যাকাণ্ড করে চলেছে। তিনি এসব হত্যাকাণ্ড বন্ধ করতে সরকারের প্রতি আহ্বান জানান।

সাতক্ষীরা জেলার তালা উপজেলার ছাত্রদল নেতা আজহারুল ইসলামকে গুলি করে হত্যা করার প্রসঙ্গে  তিনি বলেন, গতকাল আমাদের দলের দফতরের দায়িত্বপ্রাপ্ত আসাদুজ্জামান রিপন আশঙ্কা প্রকাশ করে বলেছিলেন ওই ছাত্রনেতাকে হত্যা করা হতে পারে। সেই আশঙ্কাই সত্য প্রমাণিত হয়েছে। তাকে আজ(সোমবার) ভোর ৪টার দিকে তালা থানার এক কিলোমিটারের মধ্যে গুলি করে হত্যা করা হয়।

তিনি বলেন, নিহত ওই ছাত্রনেতা কিছুদিন আগে তার পিতাকে হারিয়েছেন। তার ১৫ দিনের একটি সন্তান রয়েছে। তিনি এ ঘটনায় দু:খ ও ক্ষোভ প্রকাশ করেন।

রাষ্ট্রীয় ভাবে ভয়ঙ্কর একটা পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘গণতন্ত্র একটি দল বা আওয়ামী লীগের জন্য নয়। গণতন্ত্র সবার জন্য। তাই মানুষকে তুলে নিয়ে হত্যা করা হবে এটা হতে পারে না।

ফখরুল সরকারের উদ্দেশে বলেন, গণতন্ত্র হত্যা, মানুষের অধিকার ও মানবাধিকার লংঘন বন্ধ করতে হবে।

আওয়ামী লীগের দ্বারা নির্যাতিত, গুলিবিদ্ধ ও আহতদের সমবদেনা এবং নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন তিনি।

আগামী ২৯তারিখের কালো পতাকা মিছিলে সরকার ও ডিএমপির সহযোহগিতা কামনা করে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আশা করি পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচির অনুমতি দেবে এবং বিরোধী মত প্রকাশের সুযোগ করে দেবেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ