জামায়াত নিষিদ্ধের বিষয়টি স্পর্শকাতর

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ জামায়াত ইসলামী যা করছে, তাতে হরকাতুল জিহাদ এবং বাংলাভাইদের কার্যক্রমের চেয়ে কয়েকগুণ বেশি অভিযোগে দলটিকে নিষিদ্ধ করা যায়। কিন্তু বহিঃবিশ্ব বিষয়টি নিয়ে কথা বলছে। এ কারণে জামায়াত নিষিদ্ধের বিষয়টি  স্পর্শকাতর। এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল আলম লেলিন ।

শুক্রবার দুপুরে এক আলোচনায় একথা বলেন তিনি। রাজধানীর সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ যাদুঘরে এ আলোচনার আয়োজন করে সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদবিরোধী মঞ্চ।

নূহ-উল আলম লেলিন বলেন, ‘জামায়াতকে নিষিদ্ধ করা উচিত। তবে এ নিয়ে আইনি প্রক্রিয়া চলছে। আমরা আইনি প্রক্রিয়ার সমাপ্ত পর্যন্ত দেখতে চাই।’

তিনি বলেন, ‘আন্তর্জাতিক গোষ্ঠীর যারা লাদেন সৃষ্টি করে, তারাই লাদেন হত্যা করে। যারা মৌলবাদী দলগুলো সৃষ্টি করে তারাই কখন কিভাবে তাদের কাজে লাগাতে পারে, সেটি ভাবে।’

আলোচনায় আরো বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, ঐক্য ন্যাপের পঙ্কজ ভট্টাচার্য, বাংলাদেশ শান্তি পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল কাশেম, নাজমুল হক প্রধান এমপি, অর্থনীতি সমিতির অধ্যাপক হান্নানা বেগম প্রমুখ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ