আ’লীগই সাম্প্রদায়িকতাকে পুঁজি করে ক্ষমতায় থাকতে চায়

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি,ঠাকুরগাঁও: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ও ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  সাম্প্রদায়িকতার কোনো স্থান ১৯ দলীয় জোটে নেই। বরং আওয়ামী লীগই যতবার ক্ষমতায় এসেছে ততবার সাম্প্রদায়িকতাকে পুঁজি করে ক্ষমতায় থাকার চেষ্টা করেছে। তারাই এ দেশে বিভিন্ন সম্প্রদায়ের সাম্প্রদায়িক সম্প্রিতিকে ধ্বংস করেছে।

শুক্রবার সকালে ঠাকুরগাঁও সদর উপজেলায় ঢোলরহাট ইউনিয়ন বিএনপি আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, সংবিধানের দোহাই দিয়ে তারা একটি অগ্রহণযোগ্য ভোটারবিহীন নির্বাচন জাতিকে উপহার দিয়েছে। তিনি প্রশ্ন করেন, সংবিধান কী ধর্মগ্রন্থ যে তা পরিবর্তন করা যাবে না। আসলে আওয়ামী লীগ সন্ত্রাসীদের দল, তারা সন্ত্রাস সৃষ্টি করে ক্ষমতা চিরস্থায়ী করতে চায়।

দ্রুত নির্বাচনের দাবি করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল বলেছেন, বিএনপির আন্দোলন ব্যর্থ হয়নি। দেশের শতকরা ৯৫ ভাগ মানুষ ভোট বর্জন করেছে। জনসাধারণ ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নেওয়ায় এ সরকার এখন ক্ষুব্ধ হয়ে তাদের উপর চড়াও হচ্ছে। আর তাই অজ্ঞাতনামা নাম দিয়ে জনসাধারণের বিরূদ্ধে মামলা-নির্যাতন-থুন খারাপি চালাচ্ছে। এ অবৈধ সরকারের ক্ষমতায় থাকার কোনো নৈতিক অধিকার নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ একদলীয় শাসন ব্যবস্থা চাপিয়ে দিতে চায়। এর আগে বাকশাল কায়েম করেছিল, এবার ভিন্ন আঙ্গিকে সেই লক্ষ্যে আওয়ামী লীগ গণতন্ত্রের লেবাস লাগিয়ে যে প্রহসনের নির্বাচন করেছে, এ নির্বাচনে আওয়ামী লীগের নৈতিক পরাজয় হয়েছে। বিএনপি কোনো কিছুই হারায়নি।

নির্বাচনের নিরপেক্ষতার প্রসঙ্গে তিনি বলেন, দলীয় সরকারের অধীনে নির্বাচন কখনই নিরপেক্ষ হয় না। কাজেই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ছাড়া এ সংকট নিরসন হবে না। ৫ জানুয়ারি নির্বাচনে নিবন্ধিত ৪১টি দলের মধ্যে মাত্র ১২টি দল অংশগ্রহণ করেছে। আর ভোটের উপস্থিতি ছিল মাত্র ৩ থেকে ৫ শতাংশ। বিদেশিরা বলেছে, নির্বাচনে আওয়ামী লীগ জিতলেও বাংলাদেশ হেরেছে।

সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন রাজাগাও ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ