সরকার আত্মঘাতি কর্মকাণ্ডে লিপ্ত

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ একদলীয় শাসন চিরস্থায়ী করার জন্য সরকার এই আত্মঘাতি ও গণতন্ত্র বিনাশী কর্মকাণ্ডে লিপ্ত রয়েছে। এটা জাতির জন্য অত্যন্ত দুঃখজনক।

শুক্রবার এক বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলা বিএনপি নেতা তৌহিদুল ইসলাম ও ফেনী জেলা ফাজিলপুর ইউনিয়ন যুবদল সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, সিরাজগঞ্জ জেলা সায়েদাবাদ ইউনিয়ন ছাত্রদল সভাপতি বাবুল মিয়াকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্মমভাবে হত্যা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনে মাধ্যমে গঠিত অবৈধ সরকার ক্ষমতা চিরস্থায়ী করার জন্য দেশব্যাপী বিরোধী দল নিধনের এক মহাপরিকল্পনা প্রণয়ন করে ক্রসফায়ার, হত্যা, গুম, অপহরণ, গ্রেফতার, মামলা, হামলার মাধ্যমে তা নিষ্ঠুরভাবে বাস্তবায়নের পথে এগিয়ে চলেছে।

সোনাইমুড়ি উপজেলা বিএনপি নেতা তৌহিদুল ইসলাম ও ফেনী জেলা ফাজিলপুর ইউনিযন যুবদল সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার, সিরাজগঞ্জ জেলা ছাত্রনেতা বাবুল মিয়াকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্মমভাবে হত্যার ঘটনা তাদের নীল-নকশা বাস্তবায়নের অংশ। কোনো সভ্য সমাজে এই ধরনের আইন বহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনা বিরল বলেও দাবি করেন বিএনপির এই নেতা।

মির্জা ফখরুল বলেন, হত্যা, গুম, নির্যাতন, মামলা, হামলা করে গণতান্ত্রিক আন্দোলন স্তব্ধ করা যাবে না। জনগণ তাদের অধিকার আদায়ে যেকোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত। জনতার অধিকার প্রতিষ্ঠিত হবেই।

তিনি ‘শহীদদের’ আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমমর্মিতা জ্ঞাপন করেন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ