সোমবার সারা দেশে জামায়াতের হরতাল

Jamaat-e-Islam-logo-new20130304102809সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ দশ ট্রাক অস্ত্র মামলায় জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীকে মৃত্যুদণ্ডের প্রতিবাদে আগামী সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ  হরতালের ডাক দিয়েছে দলটি।

শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।

বিবৃতিতে তিনি বলেন, সরকার বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীকে অত্যন্ত পরিকল্পিতভাবে হত্যার গভীর ষড়যন্ত্র করছে। সরকার তাদের পরিকল্পনা বাস্তবায়নের জন্য তার বিরুদ্ধে মিথ্যা, কাল্পনিক অভিযোগ করে বিচারের নামে প্রহসনের আয়োজন করে।

তিনি বলেন, ২০০৪ সালের ১ এপ্রিল করা ১০ ট্রাক অস্ত্র মামলার এফআইআরে মাওলানা মতিউর রহমান নিজামীর নাম ছিল না। ২০০৪ সালের ১১ জুন দাখিল করা চার্জশিটেও মাওলানা নিজামীর নাম ছিল না। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য ২০১১ সালের ২৬ জুন নিজেদের পরিকল্পিত ছকে দ্বিতীয় দফা চার্জশিটে মাওলানা মতিউর রহমান নিজামীকে অন্তর্ভূক্ত করে অন্যায়ভাবে ফাঁসানোর ষড়যন্ত্র করে।

ডা. শফিকুর বলেন, সরকারের উদ্দেশ্যই হলো, যে কোনো উপায়ে মাওলানা নিজামীকে হত্যা করা। সরকারের এই ষড়যন্ত্রের প্রতিবাদে আমরা ৩ ফেব্রুয়ারি সোমবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা শান্তিপূর্ণ সর্বাত্মক হরতাল কর্মসূচি ঘোষণা করেন।

এ কর্মসূচি সফল করে তোলার জন্য তিনি ছাত্র, শিক্ষক, কৃষক, শ্রমিক, মেহনতি মানুষ, বুদ্ধিজীবী, সাংবাদিক, আইনজীবী, ব্যবসায়ী, সুশীল সমাজ, সর্বস্তরের পেশাজীবী সম্প্রদায়সহ সকল শ্রেণী-পেশার মানুষের প্রতি আমি উদাত্ত আহ্বান জানান।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ