রোগীরা চিকিৎসা বঞ্চিত হলে ডাক্তারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা

nasim নাসিমরিপোর্টার, এবিসি নিউজ বিডি, সিরাজগঞ্জঃ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মাদ নাসিম বলেছেন, চিকিৎসকদের অবহেলার কারণে রোগীরা সেবা থেকে বঞ্চিত হলে অভিযুক্ত ডাক্তারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, চিকিৎসকদের অবহেলায় রোগীর হাসপাতাল থেকে ফেরত যাবে, সেবা ও ঔষধ থেকে বঞ্চিত হবে তা মেনে নেয়া যায় না। চিকিৎসকদের গ্রামে থেকেই মানুষের সেবা করতে হবে। দুর্নীতি করা যাবে না, অফিস ফাঁকি দেয়া যাবে না।
স্বাস্থ্যমন্ত্রী শনিবার সিরাজগঞ্জ সদর হাসপাতালকে ১০০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নিত করণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন। সিভিল সার্জন কার্য্যালয়ে এ সভার আয়োজন করে।
জেলার সিভিল সার্জন ডা. মো: মাঈনউদ্দিন মিয়ার সভাপতিত্বে সভায় সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, স্বাস্থ্য সচিব এম এম নিয়াজ উদ্দিন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. খন্দকার সিফায়েত উল্লাহ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।
জনগণের দোর-গোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে চিকিৎসক নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করে মোহাম্মদ নাসিম বলেন, হাসপাতালগুলোতে ডাক্তারদের উপস্থিতি নিশ্চিত করে সরকার স্বাস্থ্য সেবাকে জনগনের দোড় গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্য বাস্তাবায়নে সরকারকে সহযোগিতা করতে হবে।
তিনি বলেন, স্বাস্থ্য সেবা জনগণের দোড় গোড়ায় পৌঁছে দিতে বর্তমান সরকার ইতোমধ্যই কাজ শুরু করেছে। কোনো অন্যায় তদবীর চলবে না। তদবীর করলে ধরে নিতে হবে তারা বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের রাজনীতিতে বিশ্বাসী না।
এর আগে মন্ত্রী সিরাজগঞ্জ সদর হাসপাতাল ১০০ শয্যা থেকে ২৫০ শয্যা উন্নিত প্রকল্পের কাজের ভিত্তি প্রস্থর স্থাপন করেন।
এ প্রকল্পের অধীনে অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন ৮ তলা ভবনের প্রথম পর্যায়ে ৬ তল ভবন নির্মাণ কাজ ১৮ মাসের মধ্যে সম্পন্ন করা হবে। যার নির্মাণ ব্যয় ধরা হয়েছে ২১ কোটি ৯২ লাখ টাকা।
এদিকে বিকেলে স্বাস্থ্যমন্ত্রী জেলা প্রশাসাক কার্যালয়ের সম্মেলন কক্ষে রাজশাহী বিভাগের স্বাস্থ্য পরিচারকসহ সিরাজগঞ্জ জেলার সকল কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ