পুনরায় প্রকাশিত হতে যাচ্ছে ইনকিলাব

সিনিয়র রিপোর্টার, এবিসি নিউজ বিডি, ঢাকাঃ বন্ধ হয়ে যাওয়া দৈনিক ইনকিলাব পুনরায় প্রকাশিত হতে যাচ্ছে। শনিবার সন্ধ্যায় পত্রিকাটির ছাপাখানার সিলগালা খুলে দিয়েছে গোয়েন্দা পুলিশ।

ইনকিলাবের সিনিয়র রিপোর্টার আফজাল বারী এবিসি নিউজ বিডিকে জানান, শনিবার সন্ধ্যা পৌনে সাতটার সময় গোয়েন্দা পুলিশ ছাপাখানার সিলগালা খুলে দিয়েছে। ফলে সোমবার থেকে পুনরায় পত্রিকা প্রকাশিত হবে।

গত ১৬ জানুয়ারি একটি সংবাদ প্রকাশের জের ধরে গোয়েন্দা পুলিশ পত্রিকাটির ছাপাখানা সিলগালা করে দেয়। এ সময় ওই পত্রিকার বার্তা সম্পাদক রবিউল্লাহ রবি, ডেপুটি চিফ রিপোর্টার রফিক মুহাম্মদ ও কূটনৈতিক প্রতিবেদক আহমেদ আতিককে গ্রেফতার করে। তারা এখনো কারাগারে রয়েছেন।

মহানগর গোয়েন্দা (দক্ষিণ) পুলিশের পরিদর্শক মো. ফিরোজ এবিসি নিউজ বিডিকে জানান, আদালতের নির্দেশে শনিবার সন্ধ্যা সাতটার দিকে আমরা ইনকিলাবের প্রেস খুলে দিয়েছি।

ইনকিলাবের ছাপাখানা খুলে দেয়ার জন্য গত রোববার হাইকোর্টে রিট করেন কাদেরী পাবলিশার্স এন্ড প্রিন্টার্সের এক পরিচালক। সোম ও মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ আংশিক শুনানি শেষে পরবর্তী শুনানির জন্য রোববার ধার‌্য করেন।

আদালতে ইনকিলাবের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রফিক উল হক. আহসানুল করিম। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যটর্নি জেনারেল মোকলেছুর রহমান।

গত ১৬ জানুয়ারি রাতে ইনকিলাবের ছাপাখানা সিলগালা করে বার্তা সম্পাদকসহ তিনজন সাংবাদিককে আটক করে পুলিশ।

Leave a Reply

Facebook
ব্রেকিং নিউজ